দেশজুড়ে

মাগুরায় ৪৬ স্কুল ও ক্লাবকে অর্থ অনুদান

ক্রীড়া সামগ্রী ক্রয়ের লক্ষে মাগুরায় কালেক্টরেট ভবনের সম্মেলন কক্ষে শনিবার ৪৬টি স্কুল ও ক্লাবের মাঝে ১৯ লাখ ৭০ হাজার টাকার অনুদানের চেক বিতরণ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শ্রী বীরেন শিকদার। এসময় প্রতিটি প্রতিষ্ঠানকে সর্বনিম্ম ১০ হাজার এবং সর্বাচ্চ ৭০ টাকা করে অনুদান দেয়া হয়।

Advertisement

এ সময় সংক্ষিপ্ত আলোচনা সভায় জেলা প্রশাসক আতিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার বলেন, বর্তমান সরকারের সময় পড়ালেখার পাশপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে শিক্ষার্থীদের সম্পৃক্ত করা হচ্ছে। এর ফলে তারা বিপথগামী হওয়া থেকে রক্ষা পাবে।

তিনি বলেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করতে হলে প্রকৃত শিক্ষিত জনগোষ্ঠী প্রয়োজন। শিক্ষকরাই পারেন প্রকৃত শিক্ষায় শিক্ষিত একটি জাতি উপহার দিতে। এসময় তিনি দেশের সার্বিক উন্নয়নে যার যার অবস্থান থেকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মাগুরার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আজমুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (আইসিটি) মাহবুবর রহমান, জেলা যুব উন্নয়নের উপ-পরিচালক রিয়াজুল আলম খান ও সহকারী কমিশনার দিপক কুমার দেব শর্মা।

Advertisement

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সহযোগিতায় মাগুরা জেলা প্রশাসন এর আয়োজন করে।

আরাফাত হোসেন/এফএ/জেআইএম