বিনোদন

প্রথম রোজা রেখে সারাদিন ঘুমিয়েছিলাম : আমিন খান

আজ ১৭ জুন, শনিবার চলছে ২১ রমজান। ধর্মপ্রাণ মুসলমানরা চেষ্টা করছেন নিয়মিত রোজা পালন করার। তারকারাও এর বাইরে নন। প্রতিটি মুসলিম তারকা চেষ্টা করেন কাজের শত ব্যস্ততার মাঝেও রোজা রাখতে।

Advertisement

রোজা নিয়ে শৈশবে অনেকেরই আছে মজার মধুর স্মৃতি। তেমনি চিত্রনায়ক আমিন খানও স্মৃতির খাতা খুলে বের করে আনলেন প্রথম রোজা রাখার গল্প।

আমিন খান বলেন, ‌‘আমার শৈশব কেটেছে খুলনা শহরে। বাবা চাকরি করতেন সেখানে। আমার জীবনের প্রথম রোজা নিয়ে স্পষ্ট কোনো মজার স্মৃতি মনে নেই। তবে হালকা করে মনে পড়ছে, প্রথম রোজা রেখে সারাদিন ঘুমিয়েছিলাম। আমি তখন বেশ ছোট। নতুন স্কুলে ভর্তি হয়েছি। রোজা রেখেছিলাম বলে সেদিন আর স্কুলে যাইনি। মনে আছে, বিকেলে ঘুম থেকে উঠে ক্ষুধায় মরে যাচ্ছিলাম! মা-বাবা অনেক করে বুঝিয়েছিল, রোজা ভাঙার জন্য। কিন্তু আমি পুরো রোজাটা রেখেছিলাম।’

ঢাকাই ছবি এই জনপ্রিয় অভিনেতা বলেন, ‘এরপর প্রতিবছর দু-চারটা করে রোজা পালন করতাম। তারপর বয়স যখন ১৫ হলো তখন থেকে সবগুলো রোজা রাখি। এবারও প্রথম থেকেই সব রোজা রাখছি। শুধু তাই নয়, নামাজ আদায়ের চেষ্টা করছি। সবাই আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন।’

Advertisement

অনেকদিন ধরে রুপালি পর্দায় দেখা যায় না আমিন খানকে। তবে মাঝেমধ্যে নাটকে অভিনয় করেন তিনি। আগামী ঈদের জন্য তিনটি নাটকে অভিনয় করেছেন আমিন খান। আসছে ঈদেও দেখা মিলবে সুদর্শন এই নায়কের। পাশাপাশি তিনি একটি ইলেকট্রনিক্স পণ্যের শুভেচ্ছাদূত হিসেবে কাজ করছেন।

এনই/এলএ