জোকস

আজকের জোকস : ছাতার নিচে আসতে পারেন

ছাতার নিচে আসতে পারেনএক সুন্দরী মেয়ে বৃষ্টির মধ্যে ছাতা নিয়ে হেঁটে যাচ্ছিলো। ঠিক তার পাঁশেই একটা লোক বৃষ্টিতে ভিজে ভিজে যাচ্ছিলো। তখন মেয়েটি বলল-মেয়ে : আপনি চাইলে আমার ছাতার নিচে আসতে পারেন।লোক : না, বোন। আমি এমনি ঠিক আছি। মেয়ে : কেন? সমস্যা কি?লোক : না মানে, পেছনে আমার স্ত্রী আসছে।

Advertisement

****

জুতো কী দিয়ে তৈরীগরুর রচনা লেখার আগে শিক্ষক অনেকগুলো সূত্র ছাত্রদের বুঝিয়ে বললেন। সবাই তা ঠিকমত বুঝেছে কি না তা আবার পরখ করে নিচ্ছেন—শিক্ষক : আচ্ছা, তুমি বল তো তোমার পায়ের জুতো কী দিয়ে তৈরী হয়?ছাত্র : চামড়া দিয়ে স্যার।শিক্ষক : চামড়া কোথায় পাওয়া যায়?ছাত্র : গরুর গা থেকে।শিক্ষক : আচ্ছা, এখন বলো দেখি, কোন সে জীব, যে তোমাদের পায়ের জুতো জোগায়, আবার নানা খাবার জিনিসও সরবরাহ করে?ছাত্র : আমার বাবা, স্যার।

****

Advertisement

লন্ড্রিতে নিয়ে গেছিতিন কলেজ জীবনের বান্ধবী গল্প করছে-১ম জন : জানিস, আমার মা এত মোটা যে, ট্যাক্সির পেছনে বসলে ভ্যানিটি ব্যাগটা রাখারও জায়গা থাকে না।২য় জন : এ আর এমন কী! আমার মা তার চেয়েও মোটা। রোজ মর্নিং ওয়াকে যান হাই হিল জুতো পরে, ফিরে আসেন ফ্ল্যাট হিল করে।৩য় জন : তাহলে আমার মা তোদের মাদের হারিয়ে দেবে। মায়ের লাল চুড়িদারটা কাচবার জন্য লন্ড্রিতে নিয়ে গেছি। তখন দোকানদার বলল, এখানে সার্কাসের তাঁবু কাচা হয় না।

এসইউ/জেআইএম