প্রবাস

আল মোজারদা বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ইফতার

সৌদি আরবের আল মোজারদা বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে ইফতার ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুন) সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

Advertisement

সংগঠনের সভাপতি মেহের আলীর সভাপতিত্বে ও সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আমান উল্লাহর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু পরিষদ আছির প্রদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি রুস্তম শাহরিয়ার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয যুগ্ম সম্পাদক আজাদ রহমান, সাংগঠনিক সম্পাদক আশরাফ চৌধুরী, আনোয়ার মোস্তাক, বিকে হাবিব, মোস্তাক আহমদ। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলার পেকুয়া উপজেলা আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক আবুল কাশেম।

আরো বক্তব্য রাখেন, সংগঠনের সহ সভাপতি বেলাল উদ্দীন, সহসভাপতি আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক নাছির উদ্দীন (বদ) , সাংগঠনিক সম্পাদক রিদুয়ান,সাংগঠনিক সম্পাদক সাদেক, সাদ্দাম হোসেন, মহিউদ্দীন মিন্টু ও মাহফুজুর রহমান প্রমুখ।

Advertisement

প্রধান অতিথি তার বক্তব্যে প্রবাসীদের বিদেশের মাটিতে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সৌদি আরবের আইন কানুনের প্রতি শ্রদ্ধাশীল থেকে গঠনমূলক কাজের মাধ্যেমে নিজ দেশের ভাবমূর্তি উজ্জল করার আহ্বান জানান।

প্রধান বক্তা তার বক্তব্যে প্রবাসীদের উদ্দেশ্যে বলেন, আমি দেশ থেকে এসে আপনাদের সঙ্গে এই অনুষ্ঠানে শামিল হতে পেরে নিজেকে খুব গর্বিত বোধ করছি। আপনারা প্রবাসীরা অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে অর্থ উপার্জন করে, দেশের অর্থ নীতির চাকাকে সচল রাখতেছেন, আপনারাই হলেন, রেমিটেন্স যোদ্ধা আপনাদের প্রতি আমার অনুরোধ আপনারা আরও যত সম্ভব বৈধ পথে রেমিটেন্স প্রেরণ করে দেশের বৈদেশিক মুদ্রার যোগানকে আরও শত্তিশালী করুন এবং বঙ্গবন্ধুর আদর্শে আদর্শিত হয়ে প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য নিরলস ভাবে কাজ চালিয়ে যান।

বঙ্গবন্ধু পরিষদ ,আল মোজারদা শাখার নবগঠিত কার্যকরী কমিটির সম্পাদক মণ্ডলীদের পরিচয় করিয়ে দেন। সভা শেষে প্রবাসী, দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সুখ শান্তি কামনা করে মুনাজাত করা হয়, মুনাজাত পরিচালনা করেন সংগঠনের কেন্দ্রীয় সহ ধর্মবিষয়ক সম্পাদক হাফেজ আনোয়ার।

ইফতার পরবর্তী সভায় আগত মেহমানদের আপ্যায়নের নিমিত্তে চট্টগ্রামের ঐতিহ্যবাহী মেজমানের আয়োজন করা হয়।

Advertisement

এআরএস/জেআইএম