খেলাধুলা

তামিমকে টপকে আবারও শীর্ষে ধাওয়ান

সুযোগ ছিল তামিমকে টপকে আবারও চ্যাম্পিয়ন্স ট্রফিতে সর্বোচ্চ রানের তালিকায় শীর্ষে ওঠার। আর সেই সুযোগটা ভালো ভাবেই কাজে লাগাল ভারতের এই ওপেনার। ব্যাট হাতে ৪৬ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে তামিমকে টপকে চলতি আসরে সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় শীর্ষে ওঠে গেছে বাঁহাতি এই ওপেনার।

Advertisement

সেমিতে বাংলাদেশের বিপক্ষে মাঠে নামার আগে ৩ ম্যাচে ধাওয়ানের মোট সংগ্রহ ছিল ২৭১ রান। আর তামিমের সংগ্রহ ছিল ২২৩। টস হেরে ব্যাট করতে নেমে ৭০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে ২৯৩ রান নিয়ে শীর্ষে চলে আসেন তামিম। ফলে তামিমকে টপকে শীর্ষে যেতে ধাওয়ানের লাগতো ২৩ রান।

বাংলাদেশের দেওয়া টার্গেটে ব্যাট করতে নেমে আউট হওয়ার আগে বাঁহাতি এই ওপেনারের ব্যাট থেকে আসে ৪৬ রান। ফলে চ্যাম্পিয়ন্স ট্রফির এবারের আসরে তার মোট সংগ্রহ ৩১৭ রান। ফাইনালে পাকিস্তানের বিপক্ষে নিজের রানকে আরও বাড়িয়ে নেওয়ার সুযোগ পাবেন তিনি।

এদিকে এ ম্যাচে রান সংগ্রহ দিয়ে স্বদেশী সৌরভ গাঙ্গুলিকেও ছাড়িয়ে গেছেন ধাওয়ান। এতোদিন চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন গাঙ্গুলি। ১৩ ম্যাচে ১১ ইনিংসে ৬৬৫ রান করেছিলেন তিনি। তাকে ছাড়িয়ে ধাওয়ানের বর্তমান সংগ্রহ ৬৮০ রান। ৯ ইনিংস খেলে এ রান করেছেন তিনি।

Advertisement

এমআর/এমএস