খেলাধুলা

চাপের মুখে দারুণ ফিফটি তামিমের

রবীন্দ্র জাদেজাকে রিভার্স সুইপ করতে গেলেন তামিম ইকবাল। কিন্তু ব্যাটের ওপরের কানায় লেগে বল উঠে গেলো উপরে। ক্যাচ হওয়ার সম্ভাবনা; আবারও ভাগ্য ভালো তামিমের। ফিল্ডারের মাথার ওপর দিয়ে গিয়ে পড়লো নো ম্যানস ল্যান্ডে। বাউন্ডারি হয়ে গেলো। সে সঙ্গে তামিম ইকবালের আরও একটি হাফ সেঞ্চুরি হয়ে গেলো।

Advertisement

চ্যাম্পিয়ন্স ট্রফিতে এ নিয়ে তৃতীয়বার ৫০ কিংবা তার বেশি রান করলেন তামিম ইকবাল। শুধুমাত্র নিউজিল্যান্ডের বিপক্ষে শূন্য রানে আউট হয়ে গিয়েছিলেন তামিম ইকবাল। এছাড়া প্রথম ম্যাচেই ইংল্যান্ডের বিপক্ষে করেছিলেন দুর্দান্ত সেঞ্চুরি। অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলেছিলেন ৯৫ রানের অসাধারণ এক ইনিংস। তৃতীয়বারের মত এসে খেললেন হাফ সেঞ্চুরির আরও একটি ইনিংস।

দারুণ চাপের মুখে দুর্দান্ত ফিফটি তুলে নিলেন বাংলাদেশের এই ওপেনার। একবার তো বোল্ড হয়ে নো বলের কল্যাণে বেঁচে গিয়েছিলেন। একই ওভারে ফ্রি হিটের বলে ক্যাচ তুলে দিয়ে বেঁচে ছিলেন। ফিফটি পুরনের বলেও বাউন্ডারি মারতে গিয়ে ক্যাচ আউট হওয়া থেকে বাঁচলেন।

তবুও, ভারতের বিপক্ষে ঐতিহাসিক সেমিফাইনালের এই ম্যাচে বাংলাদেশের ইনিংসে তামিমের কাছ থেকে এমন অসাধারণ এই ইনিংসটি ভক্ত-সমর্থকদের কাম্য ছিল। সেই আশাই পূরণ করলেন তামিম।

Advertisement

আইএইচএস/আরআইপি