ক্যাম্পাস

ঢাবির হল যেন এজবাস্টনের গ্যালারি

বার্মিংহামের এজবাস্টন থেকে ঢাকার দূরত্ব প্রায় নয় হাজার কিলোমিটার। তবে সে দূরত্ব মিশে গেছে টাইগার ভক্তদের উচ্ছ্বাসের কাছে। হাজার হাজার কিলোমিটার দূরে থেকেও যেন টাইগারদের কাছ থেকে সমর্থন জোগাচ্ছেন তারা।

Advertisement

প্রথমবারের মতো আইসিসির কোনো মেগা টুর্নামেন্টে সেমিফাইনাল খেলছে লাল-সবুজের প্রতিনিধিত্বকারী টাইগাররা। আজকের ম্যাচ জিতে সে ইতিহাসকে আরও সমৃদ্ধ করবে বাংলাদেশ এমনটাই চাওয়া ভক্তদের। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালের টিকিট নিশ্চিত করে ক্রিকেটের পরাশক্তি হিসেবে আবির্ভূত হবে মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন বাংলাদেশ।

বৃহস্পতিবার বেলা সাড়ে ৩টা থেকে খেলা শুরু হওয়ার কথা থাকলেও এর আগ থেকেই ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল ও টিএসসির টেলিভিশন কক্ষে ভিড় জমিয়েছেন টাইগার সমর্থকরা। কানায় কানায় পূর্ণ হয়ে যায় এসব টিভি রুম। এ যেন এজবাস্টনের এক একটি গ্যালারি! ‘বাংলাদেশ-বাংলাদেশ’ স্লোগানে মুখর করছে চারদিক। এ এক অন্য রকম আবহ।

এমনিতেই রমজান ও ঈদের ছুটি চলছে বিশ্ববিদ্যালয়ে। ফাঁকা হতে শুরু করেছে বিশ্ববিদ্যালয়ের প্রতিটি কোলাহলপূর্ণ স্থান। মধুর ক্যান্টিন, লাইব্রেরি, টিএসসি কিংবা হাকিম চত্বর অন্যান্য সময়ের মতো সরগরম রূপ হারিয়েছে। শিক্ষার্থীরা ছুটছে নাড়ির টানে বাড়ির পথে। কিন্তু সেটি কোনো প্রভাব ফেলেনি টিভি রুমগুলোতে। যারা এখনও বাড়ি যাননি তারা দল বেঁধে বসেছেন খেলা দেখতে। দূর থেকে সমর্থন দিয়ে সাহস জোগাচ্ছেন মাশরাফি বাহিনীকে।

Advertisement

শামসুন্নাহার হলের ছাত্রী মৌমিতা জাহান মিষ্টি বলেন, বাংলাদেশ ভালো খেলে জিতবে আজ এমনটাই আশা করি। ভারতকে বিদায় করে ফাইনাল খেলবে বাংলাদেশ। শুভ কামনা টাইগারদের জন্য।

পল্লীকবি জসিম উদদীন হলের ছাত্র আইয়ূব আলী বলেন, মওকার শক্ত জবাব দেবে আজকে মাশরাফিরা। বাংলাদেশ আজ জিতবে এবং ফাইনাল খেলবে।

এমএইচ/এমআরএম/আরআইপি

Advertisement