ক্যাম্পাস

নেতাদের হাতাহাতিতে শেকৃবি ছাত্রলীগের কমিটি স্থগিত

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) শাখা ছাত্রলীগ সভাপতি নাজমুল হক ও সাধারণ সম্পাদক দেবাশীষ দাসের মধ্যে প্রকাশ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে।

Advertisement

বুধবার বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে প্রধান প্রকৌশলী আজিজুর রহমানের কক্ষে এ হাতাহাতির ঘটনা ঘটে। এতে দুজনই রক্তাক্ত হয়েছেন, তবে কেউ গুরুতর আহত হননি।

ঘটনার প্রত্যক্ষদর্শী এক কর্মকর্তা জানান, তাদের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে তারা (নাজমুল-দেবাশীষ) মারামারিতে জড়িয়ে পড়েন। এতে দুজনই রক্তাক্ত হয়েছেন।

প্রধান প্রকৌশলী আজিজুর রহমান বলেন, তারা ব্যক্তিগত দ্বন্দ্বের জের ধরেই হয়তো একটু উত্তেজিত হয়েছেন, এছাড়া আর তেমন কিছু হয়নি।

Advertisement

এ ব্যাপারে সাধারণ সম্পাদক দেবাশীষ দাশ মুঠোফোনে বলেন, ‘নাজমুল (সভাপতি) বিশ্ববিদ্যালয়ের একটি ফার্মের (খামার) কাজ জোর করে নিজের নামে নিতে চাইছে শুনে তাকে আমি জিজ্ঞেস করি। আর এতে সে উত্তেজিত হয়ে ওঠে, এরপর জুনিয়ররা চলে আসে’।

তবে সভাপতি নাজমুল হক ঘটনা অস্বীকার করে বলেন, তেমন কিছুই হয়নি। আমি ও দেবাশীস একসঙ্গেই আছি।

এদিকে সভাপতি-সম্পাদকের মধ্যকার হাতাহাতির জেরে শেকৃবি ক্যাম্পাসে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তাদের অনুসারী-কর্মীরা ক্যাম্পাসের আবাসিক শেরেবাংলা হল, কবি কাজী নজরুল ইসলাম হল, নবাব সিরাজ-উদ-দৌলা হলে পরস্পর বিরোধী শোডাউন দেয়।

এ ঘটনার খবর পেয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের নেতৃবৃন্দ নাজমুল ও দেবাশীষকে কেন্দ্রে ডেকে পাঠান। এ সময় উভয়ের অভিযোগ শুনে শেকৃবি শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত করা হয়।

Advertisement

এ বিষয়ে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এস. এম জাকির হোসাইন বলেন, আমরা এ ব্যাপারে আলোচনা করে শেকৃবি শাখা ছাত্রলীগের কমিটি স্থগিত ঘোষণা করেছি।

উল্লেখ্য, গত ১১ এপ্রিল শেকৃবি শাখা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণার কথা থাকলেও তা হয়ে ওঠেনি। নতুন কমিটি গঠন না হওয়ায় পদ প্রত্যাশীদের অনেকেই হতাশ হন। এখন তারা দ্রুত নতুন কমিটি ঘোষণার ব্যাপারে আশাবাদী।

এমএমজেড/পিআর