জাতীয়

রাজধানীর রাস্তায় পানির স্রোত

টানা বর্ষণের ভোগান্তি থেকে কিছুটা মুক্তি মিলেছিল কাল। এরপর আজকের দিনের শুরুতেও রাজধানীর কোথাও বৃষ্টি ছিল কোথাও বৃষ্টির দেখা মেলেনি। কিন্তু বেলা গড়িয়ে বিকেল হতে না হতেই ফের বর্ষণের কবলে পড়ে রাজধানীবাসী।

Advertisement

ঈদে উত্তরবঙ্গগামী মানুষ অগ্রিম টিকিটের জন্য যে রাস্তায় সবচেয়ে বেশি ভিড় জমায় সেই মিরপুর রোডের বেহাল দশা। বিকেলে শুরু হওয়া বৃষ্টিতে দেখা যায় রাস্তার আইল্যান্ড তলিয়ে গেছে। হাঁটুপানি হওয়ায় যান চলাচল বন্ধ থাকতে দেখা যায়। রাস্তায় বিকল হয়ে দাঁড়িয়ে থাকতে দেখা যায় বেশ কিছু গাড়ি।

অগ্রিম টিকিটের জন্য কল্যাণপুর যাচ্ছিলেন একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত আব্দুর রহীম। আটকা পড়েছেন শ্যামলী স্কয়ারের নিচে। তিনি বলেন, ‘টিকিটের জন্য যাচ্ছিলাম এখন আটকা পড়লাম। বাকিটা আল্লাহ জানে।’

অর্ধভেজা হয়ে ভবনে আসতে দেখা যায় দুই তরুণীকে। গণমাধ্যম কর্মী পরিচয়ে কথা বলতে চাইলে তাদের একজন বলেন, ‘বাসা এখানেই। একটু কাজে বের হয়েছি আর বৃষ্টিতে আটকা পড়লাম।’

Advertisement

‘আধ ঘণ্টার বৃষ্টিতে কেমনে রাস্তায় পানি উডে। মেয়র সাবরা দেহি টিভিতে বহু কথা কন। বৃষ্টিতে বুইজা ফালাই কাম করে না ফাল পারে!’ এভাবেই কর্তৃপক্ষের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করছিলেন ষাটোর্ধ্ব আব্দুল হালিম।

জেইউ/এসএইচএস/জেআইএম