জোকস

আজকের জোকস : কান্নাকাটির কী হল

কান্নাকাটির কী হলএক লোকের কুকুর মারা গেছে। শোকে কাঁদছে মনিব। একইসঙ্গে চাকরও কাঁদছে। মনিব চাকরকে কাঁদতে দেখে বললেন-মনিব : কুকুর মারা গেল আমার আর হাউমাউ করে কাঁদছিস তুই। এত কান্নাকাটির কী হল?চাকর : আমার কাম অনেক বাইড়া গেল সাহেব। কইতে গেলে ও-ই তো সব পরিষ্কার কইরা রাখত। চায়ের কাপ, থালা–বাসন সব তো ও-ই চাইটা-পুইটা সাফ করত। আমি শুধু ওকে তালিম দিতাম।

Advertisement

****

উল্টা দিকে যায়আক্কাসের বউ নদীতে গোসল করতে গিয়ে নদীর পানিতে ভেসে গেল। একটু পর আক্কাস এলো তার বউকে উদ্ধার করতে।

আক্কাস এবার নদীতে ঝাঁপ দিল কিন্তু নদীর স্রোতের উল্টা দিকে খুঁজতে লাগলো। তখন নদীর দুই পারের মানুষ বলতে লাগলো-মানুষ : ওরে মাথা মোটা বলদ, তোর বউ তো স্রোতের সঙ্গে ওই দিকে ভেসে যায় নাই। এই দিকে খোঁজ।আক্কাস : ১০ বছরের সংসার গো দাদা, আমার বউরে আমার চেয়ে ভালো করে কেউ চিনে না। সে সবসময় উল্টা দিকে যায়।

Advertisement

****

পাউরুটি পড়ে আছেভোম্বল সকাল বেলা ঘুম থেকে উঠে দেখল তার বিছানায় একটা জ্যাম-জেলি মাখানো আস্ত পাউরুটি পড়ে আছে। ভোম্বল দা সেটাকে দেখামাত্রই স্যাটাস্যাট পেটে চালান করে দিল।

একটু পরে তার স্ত্রী এসে জিজ্ঞাসা করল- স্ত্রী : হ্যাঁ গো, এখানে একটা পাউরুটি ছিল। তুমি দেখেছ?ভোম্বল : কই না তো!স্ত্রী : ঠিক আছে, দেখলে বাইরে ফেলে দিও। কাল রাতে পাউরুটি দিয়ে খোকাকে পরিষ্কার করার কাজ চালিয়ে দিয়েছি।

এসইউ/আরআইপি

Advertisement