রাজনীতি

নির্বাচনে যারা জেতাবে তাদের জন্য কাজ করছে সরকার

ক্ষমতায় টিকে থাকার জন্য আওয়ামী লীগ কৌশল ঠিক করেছে দাবি করে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, যাদের হাতে রাখা দরকার সরকার তাদের অবাধ সুযোগ-সুবিধা দিচ্ছে। যারা তাদের নির্বাচনে জিতিয়ে দিতে পারবে তাদের জন্যই কাজ করছে তারা।

Advertisement

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর গুলশানে একটি রেস্তোরাঁয় বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ইফতার মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে মহাসড়কে দুর্ঘটনা নিয়েও কথা বলেন বিএনপি প্রধান। মহাসড়কের অবস্থার পরিবর্তন না হলে দুর্ঘটনা আরও বাড়বে উল্লেখ করে খালেদা জিয়া বলেন, আওয়ামী লীগ আকাশে উড়ে বেড়ায় তাই নিচে তাকানোর সময় পায় না। মহাসড়কের অবস্থার উন্নয়ন না ঘটলে মৃত্যুর মিছিল আরো বাড়বে।

চট্টগ্রামে প্রবল বর্ষণে পাহাড় ধসে হতাহতের ঘটনায় শোক প্রকাশ করে খালেদা বলেন, এ সরকারের আমলে মৃত্যুর মিছিল বাড়ছে। রাস্তাঘাট থেকে শুরু করে সর্বত্র শুধু মৃত্যু আর মৃত্যু। এসবের প্রতি সরকারের লোকজনের কোনো খেয়াল নেই, তারা মহানন্দে বিদেশে ঘুরে বেড়ায়। দেশের প্রতি তাদের কোনো খেয়াল নেই। তিনি বলেন, সরকার উন্নয়নের কথা বলে বেড়াচ্ছে। কিন্তু এই উন্নয়নের সুফল জনগণ পাচ্ছে না। সারাদেশের রাস্তাঘাট দেখলেই বোঝা যাচ্ছে কী উন্নয়ন হচ্ছে। ক্ষমতায় টিকে থাকার জন্য সরকার ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, এই সরকার জোর করে ক্ষমতায় থাকতে চায়। নির্বাচনে জেতার জন্য যাদের সুবিধা দেয়ার দরকার, তাদেরকে প্রয়োজনের চেয়ে বেশি সুবিধা দিয়ে রেখেছে।বিএনপি প্রধান বলেন, আজকে দফায় দফায় গ্যাস-বিদ্যুৎসহ বিভিন্ন জিনিসের দাম বাড়ানো হচ্ছে। এতে করে সাধারণ মানুষের জীবন নির্বাহ করা কঠিন হয়ে পড়েছে। যার প্রভাব দেখা যাচ্ছে ঈদ মার্কেটেও। সেখানে কোনো ক্রেতা নেই, কারণ সাধারণ মানুষের ক্রয়ক্ষমতা দিন দিন কমে যাচ্ছে।বিএনপি আমলে প্রথম ভ্যাট বসানোর কথা জানিয়ে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রথম যখন ভ্যাট চালু করলাম, তারা (আওয়ামী লীগ) আপত্তি করেছিল। সাইফুর রহমানকে গালাগাল করেছে। এখন তারা সবকিছুতে ভ্যাট বসাচ্ছে।১০ বছর ধরে দেশে ভোট হয়নি এমন অভিযোগ তুলে খালেদা জিয়া বলেন, এবার হতে হবে। ভোটাররা যেন কেন্দ্রে গিয়ে ভোট দিতে পারে সে ব্যবস্থা করতে হবে। নির্বাচন কমিশনকেই সে ব্যবস্থা করতে হবে। সরকার সেটি করবে না।লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন এলডিপির সভাপতি কর্নেল (অব.) অলি আহমদ, কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইবরাহিম, জামায়াতের কর্ম পরিষদ সদস্য মাওলানা আব্দুল হালিম, জাগপা সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, ন্যাপ বাংলাদেশের মহাসচিব গোলাম মোস্তফা ভূঁইয়া, লেবার পার্টির সাধারণ সম্পাদক হামদুল্লাহ আল মেহেদী, এলডিপির সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাৎ হোসেন সেলিম প্রমুখ। এছাড়াও  উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজউদ্দীন আহমেদ, সম্মিলিত পেশাজীবী পরিষদের আহ্বায়ক মাহমুদুর রহমান, অর্থনীতিবিদ ড. মাহবুব উল্লাহ, সিনিয়র সাংবাদিক মাহফুজ উল্লাহ প্রমুখ।বিএনপি নেতাদের মধ্যে ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর, মেজর জে. (অব.) রহুল আলম চৌধূরী, অ্যাডভোকেট জয়নুল আবেদীন, অ্যাডভোকেট আহমদ আযম খান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার ও আবু নাসের মোহাম্মদ রহমত উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন। এমএম/এমএমএ/পিআর

Advertisement