জাতীয়

প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষে বঙ্গবন্ধুর ছবি রাখার সুপারিশ

প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটি শ্রেণি, অফিস ও সম্মেলন কক্ষে বঙ্গবন্ধুর ছবি রাখার সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এ ছাড়া শ্রেণিকক্ষে যাওয়ার আগে শিক্ষকদের মোবাইল ফোন প্রধান শিক্ষকের নিকট জমা রাখার সুপারিশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

Advertisement

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৬তম বৈঠকে এসব সুপরিশ করা হয়।

বৈঠকে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মাস্টাররোলে কর্মরত কর্মচারীদের বিশেষ ক্যাটাগরিতে মানবিক দিক বিবেচনা করে তাদেরকে চাকরিতে নিয়মিত করার সুপারিশ করা হয়। কমিটি পিইডিপি-৪ প্রকল্পের পরিধি আরও সম্প্রসারিত করে বাংলাদেশের দারিদ্রপ্রবণ উপজেলাসমূহের প্রাথমিক বিদ্যালয়গুলোতে ‘মিড ডে মিল’ কার্যক্রমের আওতায় শুকনো পুষ্টিকর খাবারসহ বিস্কুট বিতরণের সুপারিশ করা হয়েছে।

এ ছাড়া জাতীয় পর্যায়ে ‘স্কুল ফিডিং পলিসি’ চূড়ান্ত করার লক্ষ্যে শিক্ষক, অভিবাবক এবং সংশ্লিষ্ট ব্যক্তিদের মতামত সংগ্রহপূর্বক স্থায়ী কমিটিতে উপস্থাপনের সুপারিশ হয় সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে।

Advertisement

কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে কমিটির সদস্য ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান, সামশুল হক চৌধুরী, মো. নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, আলী আজম এবং বেগম উম্মে রাজিয়া কাজল বৈঠকে অংশ নেন।

এইচএস/আরএস/পিআর