প্রবাস

আমিরাতে এসএএফ কোরআন প্রতিযোগিতায় বিজয়ী লাবিবা

সহিহ শুদ্ধ উচ্চারণ ও সুললিত কণ্ঠে পবিত্র কোরআন তেলাওয়াত করে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত সৈয়দ আহাদ ফাউন্ডেশন আয়োজিত কোরআন প্রতিযোগিতায় হিফজুল কোরআন বিভাগে প্রথম স্থান অর্জন করেছে আল আইন প্রবাসী ১০ বছরের কিশোরী লাবিবা হাফেজ।

Advertisement

প্রথম স্থান অধিকার করায় সে পেয়েছে সাত হাজার দিরহাম অর্থ পুরস্কার ও বিভিন্ন উপহার সামগ্রী।

শনিবার (১০ জুন) স্থানীয় সময় বিকেল সাড়ে ৩টা থেকে শারজাহ রেডিসন ব্লু হোটেলে এ প্রতিযোগিতার ফাইনাল অনুষ্ঠিত হয়।এতে বিভিন্ন বিভাগ থেকে মোট ২৯০ জন প্রতিযোগী অংশ নেয়।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি ছিলেন, শারজাহ রাজপরিবারের সদস্য শেখ খালেদ বিন আবদুল্লাহ এম এম আল কাসেমী ও প্রধান অতিথি ছিলেন দুবাই ও উত্তর আমিরাত বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল এস বদিরুজ্জামান, ফাউন্ডেশনের চেয়ারম্যান ক্যাপটেন সৈয়দ আবু আহাদ ও কো-চেয়ারম্যান মাজহারুল ইসলাম মাহাবুব।

Advertisement

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক ইসমাইল গনী চৌধুরীর পরিচালনায় ও ফাউন্ডেশনের সভাপতি মোস্তফা মাহামুদের সভাপতিত্বে এতে আরও উপস্থিত ছিলেন,কমিউনিটি নেতা ড. রেজা খান, বাংলাদেশ সমিতির সভাপতি মোয়াজ্জেম হোসেন, কমিউনিটি নেতা জাকির হোসেন প্রমুখ।

লাবিবা চট্টগ্রামের হাটহাজারী থানার হাফেজ মাওলানা আজিজুল হকের মেয়ে। সে মা-বাবার সঙ্গে আমিরাতের আল আইন এলাকায় বসবাস করে। তারা তিন ভাই-বোনের সবাই কোরআনে হাফেজ।

হিফজুল কোরান বিভাগে দ্বিতীয় স্থান অধিকার করে মহসিন মাহমুদুল, তৃতীয় আব্দুর রহমান, চতুর্থ সাদ্দিয়া আহলাম ও পঞ্চম আব্দুল্লাহ মাহমুদুল।

এ প্রতিযোগিতায় কোরআন তেলাওয়াতে ছেলে ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করে মোহাম্মদ হিসাম ও মেয়ে ক্যাটাগরিতে প্রথম স্থান অর্জন করে খাদিজা হাফেজ।

Advertisement

এছাড়া ছেলে ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অধিকার করেন মোহাম্মদ নাজমুস সাকিব, তৃতীয় খালেদ জহির উদ্দিন,চতুর্থ আবরার আব্দুর রহমান, পঞ্চম সায়েদ আল ইসলাম এবং মেয়ে ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অধিকার করে ওম্মে হাবিবা, তৃতীয় জোবাইরা খানম আফিফা, চতুর্থ ফারহানা সাদিয়া ও পঞ্চম মাহফুজা খাতুন হাফেজ।

সব বিজয়ীদের নগদ চেক ও উপহার সামগ্রী হাতে তুলে দেওয়া হয় ফাউন্ডেশনের পক্ষ থেকে।

ছেলে ও মেয়েদের কোরআন তেলাওয়াতে প্রথম স্থান অধিকারীকে পাঁচ হাজার দিরহামের চেক, দ্বিতীয় স্থান অধিকারীকে তিন হাজার, তৃতীয় স্থান অধিকারীকে দুই হাজার এবং চতুর্থ ও পঞ্চম স্থান অধিকারীকে এক হাজার দিরহামের চেক দেওয়া হয়।

হিফজুল কোরান ক্যাটাগরিতে দ্বিতীয় স্থান অধিকারীকে চার হাজার দিরহামের চেক, তৃতীয় স্থান অধিকারীকে তিন হাজার এবং চতুর্থ ও পঞ্চম স্থান অধিকারীকে এক হাজার দিরহামের চেক ও উপহার সামগ্রী দেওয়া হয়।

অনুষ্ঠানে ফাউন্ডেশনের চেয়ারম্যান ক্যাপটেন সৈয়দ আবু আহাদ বলেন, এ আয়োজনের মধ্য দিয়ে প্রাবাসে বাংলাদেশি শিক্ষার্থীদের মধ্যে কোরানের যে আগ্রহ তৈরি করতে পেরেছে সেটাই সার্থকতা। আগামীতে প্রয়োজনে সমগ্র মধ্যপ্রাচ্যে এ আয়োজনের অডিশন নিয়ে সেখান থেকে শিক্ষার্থীদের চূড়ান্ত পর্বে অংশ নেওয়ার সুযোগ দেওয়া হবে।

তিনি অনুষ্ঠান সফল ও সার্থক করার জন্য সবাইকে ধন্যবাদ জানান।

এসআর/পিআর