প্রবাস

জেদ্দায় বৃহত্তর নোয়াখালী প্রবাসী সমিতির ইফতার মাহফিল

সৌদি আরবের জেদ্দায় বৃহত্তর নোয়াখালী প্রবাসী সমিতির উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি জেদ্দার স্থানীয় একটি হোটেলে এই ইফতার ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

Advertisement

ইফতারের আগে সিয়াম সাধনার গুরুত্ব ও ফজিলত সম্পর্কে কুরআন এবং হাদিসের আলোকে আলোচনা করা হয়। পরে জেদ্দাসহ সৌদি আরবে অবস্থানরত প্রবাসী, বাংলাদেশ এবং মুসলিম উম্মাহর সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনায় মোনাজাত করা হয়।

ইফতারের পর এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বৃহত্তর নোয়াখালী প্রবাসী সমিতি জেদ্দার সভাপতি নুর সামাদ মিয়াজী।

সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মনজুর পরিচলানায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দা কনস্যুলেটের কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। বক্তব্য রাখেন অনুষ্ঠান বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মোস্তাফিজুর রহমান শিবলু ও সদস্য সচিব ওয়াসিম কবির।

Advertisement

সভায় আলোচকগণ বলেন, বৃহত্তর নোয়াখালী সমিতি শুধু প্রবাসে নয়, স্বদেশেও সমাজ সেবায় বিশেষ ভূমিকা রাখছে। প্রবাসীদের নানাবিধ সমস্যায় সমিতির সেবা কার্যক্রম অব্যাহত থাকবে বলে তারা আশা প্রকাশ করেন। এ সময় বৃহত্তর নোয়াখালী সমিতির সদস্যরা ‘প্রধানমন্ত্রীর কাছে আর কোনো দাবি নাই নোয়াখালী বিভাগ চাই’ শ্লোগান দেন।

এমএমজেড/পিআর