দেশজুড়ে

খুলনা যুবদলের সকল কমিটি বিলুপ্ত

খুলনা জেলায় যুবদলের সকল থানা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে নতুন সদস্য ফরম বিতরণ শুরু করা হয়েছে। আগামী ১০ দিনের মধ্যে বিতরণকৃত ফরম জমা দেয়ার নির্দেশ দেয়া হয়। ফরম জমার পর সম্মেলনের মাধ্যমে ৯ উপজেলা ও ২ পৌরসভা যুবদলের কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

Advertisement

একই সঙ্গে দলের প্রতিষ্ঠাকালীন ত্যাগী ও পরীক্ষিত নেতাদের সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেছে খুলনা জেলা যুবদল।

শনিবার কে ডি ঘোষ রোডে দলীয় কার্যালয়ে নবগঠিত কমিটির প্রথম কর্মী সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সাবেক নেতাদের সংবর্ধনা প্রদান এবং প্রয়াত নেতাদের পরিবারের সদস্যদের হাতে তুলে দেয়া হয় স্মারক উপহার।

জেলা যুবদল সভাপতি শামীম কবীরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইবাদুল হক রুবায়েদের সঞ্চালনায় এ সভায় প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আমীর এজাজ খান।

Advertisement

বিশেষ অতিথি ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি মনিরুজ্জামান মন্টু। প্রধান বক্তা ছিলেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এস এম মনিরুল হাসান বাপ্পী।

আমন্ত্রিত অতিথি ছিলেন তৈয়েবুর রহমান, নেহিবুল হাসান নেহিম, আতাউর রহমান রনু, আব্দুল মান্নান মিস্ত্রি, গোলাম মোস্তফা তুহিন প্রমুখ।

সভা থেকে যুবদলের সকল থানা কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। একই সঙ্গে সদস্য ফরম বিতরণ শুরু করা হয়। ১০ দিনের মধ্যে বিতরণকৃত ফরম জমা দেয়ার নির্দেশ দেয়া হয়।

সভা থেকে সম্মেলনের মাধ্যমে ৯ উপজেলা ও ২ পৌরসভা যুবদলের কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়। সভা থেকে খুলনা জেলা যুবদলে এক নেতা এক পদনীতি বাস্তবায়ন করা হবে বলে জোরালোভাবে অঙ্গীকার ব্যক্ত করা হয়।

Advertisement

অনুষ্ঠানে যেসব নেতৃবৃন্দকে সম্মাননা প্রদান করা হয়েছে তারা হলেন অ্যাডভোকেট এস এম শফিকুল আলম মনা, মনিরুজ্জামান মন্টু, এস এম মনিরুল হাসান বাপ্পী, দেব প্রসাদ গাইন, মোস্তফা উল বারী লাভলু, অসিত কুমার সাহা, একরাম জমাদ্দার, গাজী আব্দুল হালিম, আহসানুল হক লড্ডন, মোল্লা নাজমুল হক, আবুল কালাম লস্কর, মোল্লা মনিরুজ্জামান ও রুহুল মোমেন লিটন।

এছাড়া প্রয়াত মোল্লা খলিলুর রহমান ও প্রয়াত ঢালী মিজানুর রহমানের স্ত্রী সভায় উপস্থিত থেকে সম্মাননা স্মারণ গ্রহণ করেন।

আলমগীর হান্নান/এএম/আরআইপি