খেলাধুলা

অ্যারোন ফিঞ্চকে ফেরালেন বেন স্টোকস

বার্মিংহ্যামের এজবাস্টনে ‘এ’ গ্রুপের শেষ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি অস্ট্রেলিয়া। এই ম্যাচের ওপর নির্ভর করছে বাংলাদেশের ভাগ্য। অস্ট্রেলিয়া হারলেই কেবল সেমিতে যেতে পারে বাংলাদেশ। যে কারনে আজ পুরো বাংলাদেশই বলতে গেলে ইংল্যান্ডের সমর্থক। পুরো বাংলাদেশই চায়, যে করেই হোক অস্ট্রেলিয়া হারুক।

Advertisement

এমনই এক পরিস্থিতিতে টস হেরে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট করছে অস্ট্রেলিয়া। শুরুটা ভালোই করেছিলেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং অ্যারোন ফিঞ্চ। ৭.২ ওভারে ৪০ রানের জুটি গড়ে ফেলেছিলেন এ দু’জন।

এ অবস্থা থেকে ইংল্যান্ডকে খেলায় ফিরিয়েছেন পেসার মার্ক উড। দুর্দান্ত এক ডেলিভারিতে ফিরিয়ে দিলেন ভয়ঙ্কর ওপেনার ডেভিড ওয়ার্নারকে। অষ্টম ওভারের দ্বিতীয় বলটি আউট সুইং করে বেরিয়ে যাচ্ছিল। স্ট্যাম্পে আঘাত করবে ভেবে সেই বলে খোঁচা দেন ওয়ার্নার। সেটিই ব্যাটের কানায় চুমু দিয়ে গিয়ে জমা পড়লো উইকেটের পেছনে জস বাটলারের গ্লাভসে। ২৫ বলে ৪ বাউন্ডারিতে ২১ রান করে ফিরে যান ওয়ার্নার।

ওয়ার্নার ফিরে গেলেও অ্যারোন ফিঞ্চকে নিয়ে ৯৬ রানের বিশাল জুটি গড়ে ফেলেন স্টিভেন স্মিথ। ৯৩ বলে ৯৬ রানের এই জুটিই ইংল্যান্ডের হাতের মুঠো থেকে ম্যাচ বের করে আনার মত অবস্থা। সে জায়গা থেকে স্বাগতিকদের ম্যাচে ফেরানোর কাজটি করে দিলেন অলরাউন্ডার বেন স্টোকস। ২৩তম ওভারের ৫ম বলে সোজা ব্যাটে খেলতে চেয়েছিলেন ফিঞ্চ। কিন্তু বল চলে যায় মিড অফে। সেটিই জমে গেলো ইয়ন মরগ্যানের হাতে। ৬৪ বলে ৬৮ রান করা ফিঞ্চ ফিরে গেলেন। ইনিংসটি সাজান তিনি ৮টি বাউন্ডারিতে।

Advertisement

এ রিপোর্ট লেখার সময় অস্ট্রেলিয়ার রান ২৫.১ ওভারে ২ উইকেট হারিয়ে ১৪৯ রান। ৪১ রানে ব্যাট করছেন স্টিভেন স্মিথ। নতুন ব্যাটসম্যান হিসেবে মাঠে নামা মইসেস হেনরিক্স রয়েছেন ১০ রানে।

আইএইচএস/আরআইপি