রাজনীতি

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সঙ্গে কেন্দ্রীয় নেতাদের বৈঠক

তৃণমূলের দ্বন্দ্ব নিরসনে ধারাবাহিক বৈঠকের অংশ হিসেবে বৃহস্পতিবার সিরাজগঞ্জ জেলার নেতাদের সঙ্গে বৈঠক করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা।

Advertisement

সূত্র জানায়, বৈঠকে আগামী এক মাসের মধ্যে সিরাজগঞ্জ সদর, সদর পৌরসভা ও উল্লাপাড়া উপজেলা কমিটি গঠনের নির্দেশনা দেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। একই সঙ্গে জেলার তাড়াশ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবদুল হক এবং স্থানীয় সংসদ সদস্য গাজী ম ম আমজাদ হোসেন মিলনের মধ্যে বিদ্যমান দ্বন্দ্ব নিরসনের তাগাদা দেন। এই কাজের দায়িত্ব দেয়া হয় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমকে।

পূর্ব বিরোধের জের ধরে গত বছরের অক্টোবরে উপজেলা পরিষদ কার্যালয়ে আবদুল হকসহ দুই ইউপি চেয়ারম্যান হামলার শিকার হন। হক ও তার সমর্থকরা এ ঘটনায় এমপি মিলন ও তা অনুসারীদের দায়ী করেন। মিলন বিষয়টি অস্বীকার করলেও তা মামলা পর্যন্ত গড়ায়। এরপর থেকে উপজেলা আওয়ামী লীগ ও এমপির বিরোধ আরও প্রকাশ্য হয়।

আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. মোঃ হাবিবে মিল্লাত এমপি প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement

বৈঠকের বিষয়টি স্বীকার করে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, তৃণমূলের যেখানেই সমস্যা চিহ্নিত হচ্ছে তাদের সে কোন্দল মেটানোর তাগাদা দেয়া হচ্ছে। এরই অংশ হিসেবে সিরাজগঞ্জ জেলার নেতাদের ঢাকায় ডাকা হয়েছে।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস বলেন, বৈঠকে দলের সাংগঠনিক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। কতগুলো কমিটি হয়নি তা নিয়ে আলোচনা হয়েছে। যেমন উল্লাপাড়ায় আহ্বায়ক কমিটির মেয়াদ শেষ হয়েছে। এখনো কমিটি হয়নি। সিরাজগঞ্জ শহর ও সদর থানা কমিটি হয়নি তা নিয়ে আলোচনা হয়েছে।

এছাড়া তাড়াশের স্থানীয় এমপির সঙ্গে দলের সাংগঠনিক কিছু সমস্যা আছে সে ব্যাপারে আলোচনা হয়েছে।

এইউএ/ওআর/আরআইপি

Advertisement