আইন-আদালত

মওদু‌দের দা‌বি অনৈ‌তিক : অ্যাট‌র্নি জেনা‌রেল

অ্যাট‌র্নি জেনা‌রেল মাহবুবে আলম ব‌লে‌ছেন, গুলশানে-২ এর ১৫৯ নম্বর প্লটের বাড়ি ছাড়ার বিষ‌য়ে ব্যারিস্টার মওদুদ আহমদের দা‌বি অ‌নৈ‌তিক ও অ‌যৌ‌ক্তিক। তি‌নি বলেন, বাড়িটা নিয়ে নেয়া সরকারের দায়িত্ব।

Advertisement

বুধবার রা‌তে সাংবা‌দিক‌দের বি‌ভিন্ন প্রশ্নের জবা‌বে অ্যাটর্নি জেনা‌রেল তার বাসায় এ কথা বলেন।

অ্যাটর্নি জেনারেল বলেন, মওদুদ আহমদ তার ভাইয়ের নামে বাড়িটির মূল মালিকের সঙ্গে যে চুক্তি দেখিয়েছিলেন সেটার মামলা আপিল বিভাগে খারিজ হয়ে গেছে। রায়ে বলা হয়েছিল, পাওয়ার অব অ্যাটর্নি এবং চুক্তিটা জাল জালিয়াতির মধ্যে হয়েছে। তাই ভুয়া দ‌লিলধারীদের বাড়িতে থাকার কোনো অ‌ধিকার নেই।

অ্যাট‌র্নি জেনা‌রেল আরও ব‌লেন, আ‌পিল বিভা‌গের রা‌য়েই বাড়ির সত্ব চ‌লে গে‌ছে, তারপরও মওদুদ রি‌ভিউ ক‌রে‌ছিলেন, রি‌ভিউ খা‌রিজ করার পর তি‌নি  আদাল‌তে কোনো সময় চান‌নি। আদাল‌তের কা‌ছে য‌দি তি‌নি ১০-১৫ দিন সময় চাই‌তে পার‌তেন। তি‌নি তাও ক‌রেন‌নি।

Advertisement

মাহবুবে আলম ব‌লেন, আজ মওদুদ আহমদ যে বক্তব্য দি‌চ্ছেন যে রাজন‌ীতি না কর‌লে তার বাড়ি ছাড়‌তে হ‌তে না- এ‌টি অ‌যৌ‌ক্তিক ও অ‌নৈতিক।

উল্লেখ্য, অবৈধভাবে বসবাস করে আসা বাড়ি নিয়ে দায়ের করা মামলায় আপিল বিভাগের রায় পুনর্বিবেচনার (রিভিউ) আবেদন গত ৪ জুন খারিজ করে দেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের বেঞ্চ।

গত বছরের আগস্টে গুলশান-২ নম্বরের বাড়িটি মওদুদের ভাই মনজুর আহমদের নামে মিউটেশন (নামজারি) ও ডিক্রি জারি করতে হাইকোর্টের দেয়া রায় আপিল বিভাগে বাতিল হয়। সর্বোচ্চ আদালতের এই রায়ের ফলে রাজউক বাড়িটি নিজেদের তত্ত্বাবধানে নেয় বুধবার।

এফএইচ/বিএ

Advertisement