খেলাধুলা

কার্ডিফে যাওয়ার পথে বিড়ম্বনার শিকার টিম বাংলাদেশ

লন্ডন থেকে গিয়ে বাংলাদেশ ক্রিকেট দল এখন অবস্থান করছে কার্ডিফে। মঙ্গলবারই বাংলাদেশ সময় রাতে সেখানে গিয়ে পৌঁছান মাশরাফি অ্যান্ড কোং। ৯ জুন, শুক্রবার কার্ডিফের সোফিয়া গার্ডেনে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। সেই ম্যাচের জন্যই কার্ডিফে গিয়ে পৌঁছেছে বাংলাদেশ ক্রিকেট দল।

Advertisement

তবে লন্ডন থেকে ওয়েলসের শহর কার্ডিফ যাওয়ার পথে বিড়ম্বর শিকার হয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা। কার্ডিফ যাওয়ার পথে অবিশ্বাস্য জ্যামের শিকার হয়েছেন মাশরাফি অ্যান্ড কোং। সড়ক পথে প্রচুর ট্রাফিক থাকার কারণে এই অনাকাংখিত বিড়ম্বর শিকার হন তারা।

লন্ডন থেকে সড়ক পথে কার্ডিফ যেতে সাধারণ সময় লাগে ৩ ঘণ্টা; কিন্তু বাংলাদেশ দলের ক্রিকেটারদের কার্ডিফ গিয়ে পৌঁছাতে সময় লেগেছে ৫ ঘণ্টারও বেশি। বাংলাদেশ রাত প্রায় সাড়ে ১০টায় গিয়ে কার্ডিফ পৌঁছায়া টাইগাররা।

বাংলাদেশ দলের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম এ তথ্য জানিয়ে বলেন, ‘আমরা লন্ডন থেকে দুপুর সাড়ে ১২টায় রওয়ানা দিয়েছিলাম। সাধারণত হিসেব ছিল যে, বিকাল সাড়ে ৩টার মধ্যে গিয়ে পৌঁছে যাবো। কিন্তু রাস্তায় অবিশ্বাস্য ট্র্যাফিক জ্যামের কারণে কার্ডিফ পৌঁছাতে আমাদের বিলম্ব ঘটে। পাঁচ ঘণ্টারও বেশি সময় লেগে যায়।’

Advertisement

তবে রাবিদ ইমাম এটা নিশ্চিত করেছেন যে, অতিরিক্ত ভ্রমণ যন্ত্রণার পরও বাংলাদেশ দলের ক্রিকেটাররা ফিট রয়েছেন। সোফিয়া গার্ডেনে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামার আগে এই ভ্রমণ ক্লান্তি না আবার সমস্যা হয়ে দাঁড়ায় এ শঙ্কায় ছিলো সবাই। তবে, রাবিদ ইমাম যখন জানালেন, দলের সবাই ফিট রয়েছেন, তখন বিষয়টা বেশ স্বস্তিরই বটে।

আইএইচএস/এমএস