জোকস

আজকের জোকস : বিদেশ থেকে আনিয়েছি

বিদেশ থেকে আনিয়েছিফায়ার সার্ভিস অফিসে একটা ফোন এলো-লোক : হ্যালো, এটা কি ফায়ার সার্ভিস অফিস?অফিস : হ্যাঁ, বলুন।লোক : দেখুন, মাত্র কিছুদিন হলো আমি আমার ফুলের বাগান করেছি। ছোট্ট সুন্দর বাগান, নানা জাতের ফুল ফুটেছে।অফিস : আগুন লেগেছে কোথায়?লোক : গোলাপের চারাগুলো খুব দামি, অর্ডার দিয়ে বিদেশ থেকে আনিয়েছি।অফিস : কোথায় আগুন লেগেছে তা-ই বলুন, শিগগির।লোক : তাই তো বলছি। আগুন লেগেছে আমার পাশের বাড়ি। আপনারা তো এক্ষুণি আসবেন। তাই আগে থেকেই অনুরোধ করছি, আগুন নেভানোর ফাঁকে একটু পানি ছিটিয়ে দিয়েন। অনেক দিন পানি দেওয়া যাচ্ছে না।

Advertisement

****

তুই পালালি কেনএকজন কণ্ঠশিল্পী একটা ছাগি পালতো। কিন্তু একদিন সেই ছাগিটা পালিয়ে গেলো! আপামর ছাগলগোষ্ঠী তাকে প্রশ্ন করল-ছাগলগোষ্ঠী : তুই পালালি কেন?ছাগি : দুঃখের কথা আর কইস নাহ! ওই বেটি রাতের বেলা গান প্র্যাকটিস করতো আর সকালবেলা মানুষজন এসে আমাকে পেটাতো!

****

Advertisement

কিসের বিরিয়ানিএক চরম কৃপণ লোক সমুদ্রে গোসল করতে গিয়ে ডুবে যেতে লাগলো। তখন সে দোয়া করতে লাগলো বিধাতার কাছে- কৃপণ : হে বিধাতা, আমি যদি বেঁচে যাই তাহলে ১ হাজার এতিমকে ২ বেলা বিরিয়ানি খাওয়াবো।

তখনি বড় একটা স্রোত এসে তাকে সাগর তীরে ঠেলে দিলো! সে তখন দাঁড়িয়ে বলল- কৃপণ : হাহ! কিসের বিরিয়ানি!

তখন আচানক আরেকটা বড় ঢেউ এসে তাকে ভাসিয়ে নিয়ে গেলো! তখন সে বলতে লাগলো- কৃপণ : আমি বলতে চাচ্ছি চিকেন বিরিয়ানি না কি কাচ্চি?

এসইউ/জেআইএম

Advertisement