জাতীয়

পরীক্ষা-নিরীক্ষা চলছে আল্লামা শফীর

রাজধানীর ধূপখোলার আজগর আলী হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন হেফাজতে ইসলামির আমির আল্লামা আহমেদ শফী হৃদরোগ, ডায়াবেটিস, উচ্চরক্তচাপ, শ্বাসকষ্ট ও বার্ধক্যজনিত রোগব্যাধিতে ভুগছেন।

Advertisement

আজ (মঙ্গলবার) বিকেলে আইসিইউতে অধ্যাপক ডা. নুরুজ্জামানের অধীনে ভর্তির পর কার্ডিওলজিস্ট ডা. মিজানুর রহমান শারীরিক অবস্থা দেখে বার্ধক্যজনিত বিভিন্ন রোগব্যাধির সর্বশেষ অবস্থা সম্পর্কে জানতে রক্তসহ বিভিন্ন রুটিন পরীক্ষা করতে দেন। সন্ধ্যার পর আরও কয়েকজন ডাক্তার তাকে দেখতে আসার কথা রয়েছে।

হাসপাতালটির সিনিয়র ম্যানেজার (প্রশাসন) মোতাহার হোসেন সন্ধ্যা ৬টা ২০ মিনিটে এসব তথ্য জানিয়ে বলেন, আল্লামা আহমেদ শফীর পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট পাওয়ার পর বিভিন্ন রোগের বিশেষজ্ঞ চিকিৎসকরা শারীরিক অবস্থা পর্যালোচনা করে দেখবেন। হাসপাতাল কর্তৃপক্ষ আগামীকাল সকালে তার শারীরিক অবস্থা সম্পর্কে গণমাধ্যম কর্মীদের অবহিত করবেন বলে জানান তিনি।

৯৬ বছর বয়সী আহমেদ শফী দীর্ঘদিন ধরে উচ্চ রক্তচাপ ও ডায়াবেটিসসহ বার্ধক্যজনিত রোগে ভুগছেন। এ বছরের ফেব্রুয়ারি মাসে তিনি মালয়েশিয়ার একটি হাসপাতালে চিকিৎসা নেন। তিনি বাংলাদেশ কওমি মাদরাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান, হাটহাজারী দারুল উলুম মুঈনুল ইসলাম মাদরাসার মহাপরিচালক এবং হেফাজতে ইসলামের আমির।

Advertisement

এমইউ/এসএইচএস/পিআর