খেলাধুলা

কোহলিও চান ভারত-পাকিস্তান সিরিজ, তবে...

ভারত-পাকিস্তান সিরিজ কে না চায়! ক্রিকেট পাগল যে কেউ চাইবেন ভারত-পাকিস্তান সিরিজ অনুষ্ঠিত হোক; কিন্তু দু’দেশের রাজনৈতিক শীতল সম্পর্ক এই সিরিজটিকে আলোর মুখ দেখতে দিচ্ছে না। দু’দেশের ক্রিকেট বোর্ডও চায় সিরিজটি অনুষ্ঠিত হোক; কিন্তু ভারত সরকারই কেবল চায় না সিরিজটি মাঠে গড়াক। তাদের একটাই ভাষ্য, পাকিস্তানকে সন্ত্রাস বন্ধ করতে হবে।

Advertisement

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের প্রথম ম্যাচেই মুখোমুখি হয়েছে ভারত এবং পাকিস্তান। এই ম্যাচে পাকিস্তানকে রীতিমত বিধ্বস্ত করেছে ভারত। বৃষ্টি আইনে হারিয়েছে ১২৪ রানের বিশাল ব্যবধানে।

ম্যাচ শেষে পাকিস্তানের বিপক্ষে খেলা নিয়ে কথা বলেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। পাকিস্তানের বিপক্ষে খেলতে তিনিও উপভোগ করেন। তিনিও চান দু’দেশের মধ্যে দ্বি-পাক্ষিক সিরিজ হোক। তবে সেটা বুঝিয়েছেন আকারে-ইঙ্গিতে। সরাসরি বলেননি। শুধু এটুকু বলেছেন, ‘পাকিস্তানের বিপক্ষে খেলা উপভোগ করি। তবে, এ বিষয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়া, কোনো মতামত আমি দিতে পারবো না।’ এমনকি সিরিজটি খেলার ব্যাপারে কাউকে প্রভাবিতও করবেন বলে জানিয়ে দিয়েছেন তিনি।

ম্যাচ শেষে বিরাট কোহলি বলেন, ‘আমরা তো জাস্ট একটা ম্যাচ খেলেছি এবং এটা সম্পন্নও হয়ে গেছে। তবে, একজন ক্রিকেটার হিসেবে পাকিস্তানের বিপক্ষে খেলা কিংবা না খেলা- কোনটাই আমাদের হাতে নেই। আমরা এখানে শুধু খেলতে এসেছি। যারা আমাদের প্রতিপক্ষ তাদের বিপক্ষে খেলবো। তাতে প্রতিপক্ষ পাকিস্তানও হতে পারে, অন্য কেউও হতে পারে। আমরা খেলার দিকেই ফোকাস করবো। অন্য কোনো বিষয় নিয়ে মন্তব্য করার মত ব্যক্তি আমি নই। কিংবা কোনো সিদ্ধান্তের ব্যাপারেও। উচ্চ পর্যায়ের কর্মকর্তারাই এ ব্যাপারে সিদ্ধান্ত নেবেন। আমার মতামত এখানে গণ্য হওয়ার মত কিছু নয় এখানে কিংবা গণ্য হওয়া উচিৎও নয়।’

Advertisement

আইএইচএস/জেআইএম