দেশজুড়ে

রামগড়ে অবরোধকারীদের পেট্রোল বোমা নিক্ষেপ

খাগড়াছড়ির বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুরের মধ্য দিয়ে চুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের ডাকে আধাবেলা সড়ক অবরোধ চলছে।অবরোধ চলাকালে খাগড়াছড়ির রামগড়ে অবরোধকারীরা প্রেট্রোল বোমা নিক্ষেপ করলে পুলিশও পাল্টা ১৫ রাউন্ড শটগানের গুলি ছোড়ে।

Advertisement

দীঘিনালা উপজেলা পিসিপির সভাপতি ও সাধারণ সম্পাদকের নিঃশর্ত মুক্তি এবং রাঙামাটির লংগদুতে পাহাড়ী গ্রামে অগ্নিসংযোগের প্রতিবাদে পাহাড়ি ছাত্র পরিষদ, হিল উইমেন্স ফেডারেশন ও গণতান্ত্রিক যুব ফোরাম খাগড়াছড়িতে আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয়।

অবরোধকারীরা সকাল থেকেই জেলা সদরসহ বিভিন্ন উপজেলায় টায়ার জ্বালিয়ে সড়কে অবরোধ তৈরি করে। আকস্মিক অবরোধের ফলে চরম বিপাকে পড়েছে যাত্রীরা। অবরোধের কারণে জেলার আভ্যন্তরীণ ও দুরপাল্লার সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে জেলা ও উপজেলা শহরে রিকশা, সিএনজি ও ভাড়ায় চালিত মোটরসাইকেল চলতে দেখা গেছে।

রামগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শরিফুল ইসলাম জানান, সোমবার সকাল পৌনে ৮টার দিকে খাগড়াছড়ি-রামগড় সড়কের যৌথ খামার এলাকায় অবরোধকারীরা রাস্তায় গাছের গুঁড়ি ফেলে ঢাকা থেকে ছেড়ে আসা কয়েকটি নৈশকোচ আটকে দেয়।

Advertisement

এসময় পুলিশ অবরোধকারীদের ধাওয়া দিলে অবরোধকারীরা পুলিশকে লক্ষ্য করে ৩/৪টি পেট্রোল বোমা ও ইট-পাটকেল নিক্ষেপ করে। এসময় পুলিশও ১৫ রাউন্ড শটগানের গুলি ছুঁড়ে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে। এসময় শান্তি পরিবহনের একটি গাড়ির কাচ ভেঙে কয়েকজন যাত্রী আহত হয়।

এদিকে অবরোধকে ঘিরে যেকোনো ধরনের নাশকতা এড়াতে জেলার বিভিন্ন স্থানে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশের পাশাপাশি সেনাবাহিনী ও বিজিবি জওয়ানদের টহল দিতে দেখা গেছে।

মুজিবুর রহমান ভুইয়া/এফএ/এমএস

Advertisement