খেলাধুলা

যোগ্য দল হিসেবেই জিতেছে রিয়াল : অ্যালেগ্রি

২০১৪ থেকে ২০১৭। এর মধ্যে তিনবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলেছে রিয়াল মাদ্রিদ। তিনবারই শিরোপা ঘরে তুলেছে রিয়াল মাদ্রিদ। মাঝে একবার ইউরোপ সেরার খেতাব জিতেছিল বার্সেলোনা (২০১৫ সালে)।

Advertisement

অপরদিকে এই সময়ের মধ্যে দুইবার ফাইনাল খেলেছে জুভেন্তাস। দুর্ভাগ্য ইতালিয়ান জায়ান্ট ক্লাবটির। দুইবারই শিরোপা হাতছাড়া করেছে জুভিরা। ২০১৫ সালে ফাইনালে জুভেন্তাস হেরেছিল বার্সার কাছে, ৩-১ গোলের ব্যবধানে।

এবারের ফাইনালের হারটা তো আরও বড়। কার্ডিফে স্বপ্নের ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৪-১ ব্যবধানে উড়ে গেল জুভেন্তাস। তাই স্বপ্নভঙ্গের বেদনা নিয়ে হিগুয়াইন-দিবালাদের ফিরতে হলো ইতালিতে।

জুভেন্তাস কোচ ম্যাসিমিলিয়ানো অ্যালেগ্রি মনে করেন, যোগ্য দল হিসেবেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতেছে রিয়াল মাদ্রিদ। রোনালদোদের এমন পারফরম্যান্সে মোটেও অবাক নন জুভেন্তাস বস। জানালেন, রিয়াল মাদ্রিদ একটি অসাধারণ দল।

Advertisement

অনেকে জুভেন্তাসকে ফেবারিট বলেছিলেন। মাঠে তার প্রমাণ রাখতে পারেনি ইতালিয়ান দলটি। অ্যালেগ্রির ভাষায়, ‘ফাইনালে আগে অনেকেই বলাবলি করছিলেন যে জুভেন্তাস ফেবারিট। কিন্তু আমি তো দেখলাম না সেটা। দলীয় পারফর্ম করেছে রিয়াল। জয়টা ওদেরই প্রাপ্য ছিল। যোগ্য দিল হিসেবেই জিতেছে রিয়াল। ওদের লেভেল দেখে আমি বিস্মিত হয়নি।’

এনইউ/এমএস