খেলাধুলা

টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

চ্যাম্পিয়ন্স ট্রফির চতুর্থ ম্যাচে আজ ভারতের মুখোমুখি হয়েছে পাকিস্তান। টস নামক ভাগ্য পরীক্ষায় জিতেছেনপাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। টস জিতে প্রথমে তিনি ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন। বিরাট কোহলির ভারতকে পাঠিয়েছেন ব্যাটিংয়ে।

Advertisement

দুই দেশের রাজনৈতিক টানাপোড়েনের কারণে সাড়ে ছয় বছরের বেশি সময় ধরে কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলছে না দল দুটি। সর্বশেষ তাদের মধ্যকার দ্বিপক্ষীয় সিরিজ অনুষ্ঠিত হয়েছিল ২০১২ সালের ৩০ ডিসেম্বর। এরপর থেকেই আইসিসির টুর্নামেন্ট ছাড়া কখনো মুখোমুখি হয়নি তারা।

আইসিসির বড় আসরগুলোতে আধিপত্য ভারতেরই। ভারতের বিপক্ষে বিশ্বকাপে কখনোই জয়ের স্বাদ পায়নি পাকিস্তান। যদিও চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৩ বার মুখোমুখি হয়ে পাকিস্তান জিতেছে দুটিতে আর ভারত একটিতে। চ্যাম্পিয়ন্স ট্রফিতে বর্তমান চ্যাম্পিয়ন ভারত। আর এবারও কোহলির নেতৃত্বাধীন দলটি ইংল্যান্ড এসেছে শিরোপা ধরে রাখার মিশন নিয়েই।

পাকিস্তান একাদশ : সফররাজ আহমেদ (অধিনায়ক), আজহার আলি, আহমেদ শেহজাদ, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, মোহাম্মদ আমির, শাদাব খান, ওয়াহাব রিয়াজ ও হাসান আলি।

Advertisement

ভারত একাদশ : বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, শিখর ধাওয়ান, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, ভুবনেশ্বর কুমার, উমেশ যাদব ও জসপ্রিত বুমরাহ।

এনইউ/আরআইপি