খেলাধুলা

টস হেরে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা

চ্যাম্পিয়ন্স ট্রফির `বি` গ্রুপের প্রথম ম্যাচে মাঠে নেমেছে দক্ষিণ আফ্রিকার ও শ্রীলঙ্কা। লন্ডনের কেনিংটন ওভালে ম্যাচটিতে টস হেরে ব্যাট করছে দক্ষিণ আফ্রিকা। এ প্রতিবেদন লেখা পর্যন্ত প্রোটিয়াদের সংগ্রহ বিনা উইকেটে ৬ রান। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে মাছরাঙা, গাজী টিভি ও স্টার স্পোর্টস ১।

Advertisement

সাম্প্রতিক ফর্মের বিচারে শ্রীলঙ্কার চেয়ে প্রতিপক্ষ হিসেবে এগিয়ে রয়েছে দক্ষিণ আফ্রিকা। তবে দক্ষিণ আফ্রিকার কাছে দুর্ভাবনা কেবল বৈশ্বিক আসর বলেই একটু বেশি। চোকার্স খ্যাতির তকমাটা গা থেকে ঝেড়ে ফেলতে আরো একবার সুযোগ পাচ্ছে সময়ের সেরা দল দক্ষিণ আফ্রিকা। দলের অধিনায়কের দায়ভার নিয়ে ডি ভিলিয়ার্স নিজেই দলের সাফল্যের একজন বড় কান্ডারি। তার, সঙ্গে একাদশে কুইন্টাইন ডি কক, হাশিম আমলা, ফাফ ডু প্লেসি, ডুমিনিদের তো আর নতুন করে প্রমাণের কিছু নেই।

প্রতিপক্ষ লঙ্কানদের অবশ্য দুশ্চিন্তার ভান্ডারটা অনেক বড়। অফ ফর্ম, বাজে র্যাং কিংয়ের সঙ্গে যুক্ত হয়েছে নিয়মিত অধিনায়ক অ্যাঞ্জলো ম্যাথুসের ইনজুরি। তার জায়গায় লঙ্কান দলপতি হিসেবে খেলবেন উপুল থারাঙ্গা। সেই সঙ্গে চান্ডিমাল, গুনারত্নে, মেন্ডিসদের নিয়ে সাজানো একাদশে খেলবেন অভিজ্ঞ মালিঙ্গা। প্রায় দের বছর পর ওয়ানডে ক্রিকেটে ফিরলেন এই তারকা।

দক্ষিণ আফ্রিকা একাদশ: কুইন্টন ডি কক, হাশিম আমলা, ফ্যাফ ডু প্লেসি, এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েইন পারনেল, কাগিসো রাবাদা, মরনে মরকেল, ইমরান তাহির।

Advertisement

শ্রীলঙ্কা একাদশ: উপুল থারাঙ্গা (অধিনায়ক), নিরোশন ডিকভেলা, কুশল মেন্ডিস, দিনেশ চান্ডিমাল, কুশল পেরেরা, চামারা কাপুগেদারা, আসেলা গুনারত্নে, সেকুগে প্রসন্ন, সুরাঙ্গা লাকমল, নুয়ান প্রদিপ, লাসিথ মালিঙ্গা।

এমআর/এমএস