রাজনীতি

সরকারকে সাবধানে পথ চলার হুঁশিয়ারি খসরুর

আবারও দেশের জনগণকে বাইরে রেখে ক্ষমতা দখলের প্রক্রিয়া চলছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী। আর এ বিষয়ে সরকারকে সাবধানে পথ চলার হুঁশিয়ারি দিয়ে তিনি বলেছেন, ‘গোটা জাতি আজ ঐক্যবদ্ধ। এর বাইরে সরকার যদি কোনো ধরনের পদক্ষেপ নিতে চায় সেক্ষেত্রে আমরা (বিএনপি) প্রতিবাদ করবো, প্রতিরোধ গড়ে তুলবো।

Advertisement

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে ‘শহীদ জিয়া ও আজকের বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। জিয়াউর রহমানের ৩৬তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাতীয়তাবাদী প্রজন্ম-৭১ এ আলোচনা সভার আয়োজন।

আমীর খসরু বলেন, ‘আগামী নির্বাচন নিয়ে যে হেলাফেলা চলছে সেদিকে নজর রাখতে হবে। কারণ, দেশের মানুষ অধীর আগ্রহে অপেক্ষা করছে। তারা তাদের ভোটাধিকার, আইনের শাসন, মানবাধিকার ফিরে পেতে চায়। জীবনের নিরাপত্তা ফিরে পেতে চায়। বাংলাদেশের মানুষ আর অন্য কিছু মেনে নেবে না।’

বাজেট প্রসঙ্গে সাবেক এই মন্ত্রী বলেন, ‘রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় দুর্নীতি ও লুণ্ঠনে সৃষ্ট মূলধনের ঘাটতি পূরণে সাধারণ মানুষের ওপর করের বোঝা চাপিয়ে দিয়ে বাজেট পেশ করা হয়েছে। এই বাজেট বাস্তবায়ন করতে হলে সাধারণ মানুষকে শুধু কর নয়, আবগারি শুল্ক দিতে হবে।’

Advertisement

এখন দেশে শুধু একদলীয় শাসন নয়, অর্থনীতিকেও একদলীয় অর্থনীতিতে পরিণত করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

আয়োজক সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপনের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আযম খান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ বক্তব্য রাখেন।

এমএম/এনএফ/এমএস

Advertisement