জোকস

আজকের জোকস : সাধু হতে যাচ্ছি

সাধু হতে যাচ্ছিঘরের ভেতর হাবলু ও তার স্ত্রী কথা বলছে। স্ত্রী ধীরে ধীরে বলল-স্ত্রী : অ্যাই শোনো, আমাদের তো কোনো ছেলেপুলে নেই। তাই ভাবছি আমার নামে যত সম্পত্তি আছে সবগুলো কোনো সাধু বাবাকে দান করে দেব।

Advertisement

কথাটা শুনেই হাবলু ঘর থেকে বের হয়ে এক ছুট। স্ত্রী খপ করে হাবলুর হাত ধরে বলল-স্ত্রী : তুমি যাচ্ছো কোথায়? আমার চিন্তাটা সম্পর্কে কিছু একটা বলে যাও।হাবলু : ভাবছি ঘরের সম্পত্তি ঘরেই রাখবো। তাই সাধু হতে যাচ্ছি।

****

গরম ভাতে লিপস্টিকঅনেক দিন পর হাবলু বিদেশ থেকে এসেছে। বউয়ের জন্য শখ করে বিদেশি লিপস্টিক আনলো। তো শ্বশুর বাড়ি গিয়েছে বেড়াতে! সেখান থেকে মার্কেটে যাবে, বাসা থেকে বের হয়ে হাবলু বউয়ের মুখের দিকে তাকালো কিন্তু দেখলো বউয়ের ঠোঁটে লিপস্টিক নেই!হাবলু : তোমার ঠোঁটে লিপস্টিক দাওনি?স্ত্রী : তুমি কি এনে দিছো যে দেব?হাবলু : গতকাল যে দিলাম সেটা কি করছো?স্ত্রী : ও-ওটা... ওটা তো বিদেশি মরিচ মনে করে গরম ভাত দিয়ে খেয়ে ফেলেছি!

Advertisement

কথা শুনে তো হাবলু তার শ্বশুরকে ডেকে সব বললো। শ্বশুর শুনে বললো-শ্বশুর : থাক বাবা, রাগ করো না! আসলে ওতো আগে খায়নি তাই গরম ভাত দিয়ে খাইছে। এই শোন! সকালে পান্তা ভাত দিয়া খেতে হয় ফাজিল কোতাকার।

****

ভালো হয়নি খেতেবিয়ের পরদিন সকালের নাস্তায় রুটিতে কামড় দিয়ে স্বামী বলল-স্বামী : একি! রুটিতে এটা কী লাগিয়েছ? নতুন বউ : রুটি পুড়ে গেছিল তো, তাই মাখনের বদলে স্যাভলন ক্রিম মাখিয়ে দিলাম। ভালো হয়নি খেতে?

এসইউ/জেআইএম

Advertisement