খেলাধুলা

অস্ট্রেলিয়াকে ২৯২ রানের লক্ষ্য দিয়েছে নিউজিল্যান্ড

চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় ম্যাচে এজবাস্টনে আজ অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে নিউজিল্যান্ড। বৃষ্টির কবলে পড়ায় ম্যাচটিতে কমেছে ৪ ওভার। টস জিতে প্রথমে ব্যাট করতে নামা নিউজিল্যান্ড খেলতে পারেনি পুরো ৪৬ ওভার। এক ওভার আগেই তথা ৪৫ ওভারে অলআউট! তুলেছে ২৯১ রান। জয়ের জন্য তাই অস্ট্রেলিয়ার সামনে লক্ষ্যমাত্রা দাঁড়াল ২৯২।

Advertisement

শুরু থেকেই নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা ছিলেন মারমুখী। ২২ বলে ৫টি চারে মার্টিন গাপটিল করেন ২৬ রান। তিনি শিকার জস হ্যাজেলউডের। তবে লুক রনকি ব্যাট হাতে ঝড় তোলেন। ৪৩ বলে ৯টি চার ও তিনটি ছক্কায় ৬৫ রানের ইনিংস দলকে উপহার দেন। রনকির ঝড় থামান জন হ্যাস্টিংস।

অধিনায়ক কেন উইলিয়ামন শিকার দুর্ভাগ্যের। কাটা পড়েন রান আউটে। তার আগেই অবশ্য তুলে নিয়েছেন সেঞ্চুরি। ৯৭ বলে ৮টি চার ও তিনটি ছক্কায় ঠিক ১০০ রানের দায়িত্বশীল ইনিংস খেলেছেন। অভিজ্ঞ রস টেলর করেন ৪৬ রান।

 

এরপর খুব একটা সুবিধা করতে পারেননি নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। নেইল ব্রুমের ১৪ আর অ্যাডাম মিলনের ১১ রানই উল্লেখযোগ্য। বাকিরা তো দুই অঙ্কই ছুঁতে পারেননি।

Advertisement

অস্ট্রেলিয়ার সেরা বোলার জস হ্যাজেলউড। বল হাতে তাণ্ডব চালিয়েছেন কিউই শিবিরে। ৯ ওভারে ৫২ রান দিয়ে ঝুলিতে জমা করেছেন ৬ উইকেট। জন হ্যাস্টিংস পকেটে পুরেছেন দুটি উইকেট। আর একটি উইকেট নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে প্যাট কামিন্সকে।

এনইউ/পিআর