জাতীয়

১০ হাজার টাকায় বিক্রি হচ্ছে আস্ত খাসির রোস্ট

ইফতার আইটেমে মোঘলি আবেশ নিয়ে হাজির হয়েছে পুরান ঢাকার ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান মোঘল-ই-আজম। তাদের তৈরি আস্ত খাসির রোস্টের `তুঘলকি কারবার` চলছে রাজধানীর কুড়িল বিশ্বরোড সংলগ্ন ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা`য়। রমজানজুড়েই সেখানে বিক্রি হচ্ছে নানা মুখরোচক ইফতার সামগ্রী।

Advertisement

শুক্রবার সন্ধ্যায় ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় গিয়ে দেখা যায়, ইফতার বাজার ব্যাপকভাবে জমে উঠেছে। পুরান ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠান ইফতার সামগ্রীর পসরা সাজিয়ে বসেছে সেখানে। সব শ্রেণির মানুষের ইফতার সামগ্রী বিক্রি হচ্ছে এই ইফতার মেলায়।

ইব্রাহিম ক্যাটারিং, বাধনস, প্রিমিয়ার ক্যাটারিং, রংধনু, ৩০০ ফিট এক্সপ্রেস, নান্না বিরিয়ানিসহ অর্ধশত প্রতিষ্ঠান অংশ নিয়েছে ইফতার মেলায়। তাদের তৈরি বাহারি নাম আর আয়োজনে জমে উঠেছে পুরো ইফতারি বাজার।

মোঘল-ই-আজমের কর্মকর্তা তানভীর আহমেদ জাগো নিউজকে বলেন, আমাদের এবারের ইফতার বাজারে বেশ কয়েকটি নতুর আইটেম রয়েছে। এর মধ্যে আস্ত খাসির রোস্ট বেশ সাড়া জাগিয়েছে। প্রতিদিন ২/৩টি করে আস্ত রোস্ট বিক্রি হচ্ছে। প্রতি খাসির রোস্টের মূল্য ৮ থেকে ১০ হাজার টাকা।

Advertisement

এছাড়া বিফ কালা ভুনা এক হাজার টাকা, মাটন লেগ রোস্ট ও কাবাব ১২০ টাকা পিস, মোঘলি নূরজাহান কাবাব ১৭০ টাকা, শাহী মোঘলি কাবাব ৫০ টাকা, মুরগি মাসাল্লাম ৮০০ টাকা কেজি, তান্দুরি ৫০০ টাকা, শিক কাবাব ১৮০ টাকা, গরু ও খাসির চাপ ২০০ টাকা, বিফ লতি কাবাব ২০০ টাকা, চিকেন সাসলিক ৮০ টাকা।

এছাড়া কুনাফা ৭০ টাকা, ক্যারামেল পুডিং ৭০ টাকা, মাহালাবিয়া ৬০ টাকা করে বিক্রি হচ্ছে। আর হালিম বিক্রি হচ্ছে ৩০০ থেকে ৯০০ টাকা।

৩৫টি আইটেমের মধ্যে প্রতিদিন সোয়া একলাখ টাকার ইফতারি আইটেম বিক্রি হচ্ছে বলে জানান মোঘল-ই-আজম রেস্তোরাঁর পরিচালক তানভীর আহমেদ।

জেইউ/এমআরএম/পিআর

Advertisement