খেলাধুলা

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দ্বৈরথ আজ

চ্যাম্পিয়ন্স ট্রফির দ্বিতীয় দিনে হাইভোল্টেজ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। বার্মিংহামের এজবাস্টনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায়।

Advertisement

টানা দুবার চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জেতা অস্ট্রেলিয়া শিরোপা পুনরুদ্ধারের মিশনে মাঠে নামছে। আর এতে সামনে থেকে নেতৃত্ব দেবেন স্টিভ স্মিথ। তার নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া দলে যেমন আগুনে এক পেস আক্রমণ। মিচেল স্টার্ক, জশ হ্যাজলউড, প্যাট কামিন্সরা প্রস্তুত প্রতিপক্ষের বুকে কাঁপন ধরাতে। ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, ক্রিস লিনদের অপেক্ষাটা ব্যাটে ঝড় তোলার।

আইসিসি ২০১৫ বিশ্বকাপের ফাইনালেও এই অস্ট্রেলিয়ার কাছে হেরেই প্রথম শিরোপার স্বপ্ন ভাঙে কিউইদের। তাই আজকের ম্যাচে জিতে সেই প্রতিশোধ নিতে চাইবে কিউইরা। আর এতে নিউজিল্যান্ডের মূল ভরসা অধিনায়ক উইলিয়ামসন। অধিনায়কের গেম প্ল্যানে রসদ যোগাচ্ছে মার্টিন গাপটিল, টম লাথাম, রস টেইলরদের ব্যাটে রান। আর বল হাতে তৈরি টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, জিমি নিশামরাও।

তবে, রেকর্ড বই ঘাঁটলে কোনো দ্বিধা ছাড়াই এগিয়ে রাখা যায় অস্ট্রেলিয়াকে। ১৩৫ দেখায় ৯০ বার জিতেছে তারা। জবাবে নিউজিল্যান্ডের জয় ৩৯টিতে। এবারের চ্যাম্পিয়ন্স ট্রফিতে দু`দলই শিরোপার দাবিদার, তার ওপর ক্রীড়াজগতে চিরবৈরী সম্পর্কের হিসেবেও অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড দ্বৈরথ ভিন্ন এক আমেজ তৈরি করবে। সেটি সহজ অনুমেয়ই।

Advertisement

এমআর/এমএস