খেলাধুলা

আরও কিছু রানের আক্ষেপ মাশরাফির

ভারতের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ৮৪ রানের অলআউট যে দলে একটা প্রভাব সৃষ্টি করেছিল তা বুঝা গেল ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ দলের একাদশ দেখেই। নিজেদের প্রথম ম্যাচে ৮ ব্যাটসম্যান নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে তাতেও কাজ হয়নি। ইংল্যান্ডের কাছে হেরে গেছে বড় ব্যবধানেই। আর ৮ ব্যাটসম্যান নিয়ে খেলার পরও মাশরাফির আক্ষেপ আর কিছু রানের।

Advertisement

৪৪.৩ ওভারে তামিম যখন আউট হলেন, তখন বাংলাদেশের রান ২৬২। তখনো ৩৩ বল বাকি। হাতে ৭ উইকেট। তবে কাজের কাজ কিছুই হল না। সেই ডেথ ওভারে এবারও রান তুললে ব্যর্থ বাংলাদেশ ব্যাটসম্যানরা। মজার ব্যাপার এটিই। ৮ ব্যাটসম্যান নিয়ে খেলেও শেষ পর্যন্ত বাংলাদেশকে আক্ষেপ করতে হচ্ছে আরও ২৫-৩০ রান বেশি না হওয়ায়।

ম্যাচ শেষে মাশরাফি বলেন, `ইংল্যান্ডের উইকেটে নিয়মিতই ৩৩০-৩৪০ রান হচ্ছে। আবার সেই রান তাড়া করে জিতেও যাচ্ছে। এজন্যই আমাদের ভাবনা ছিল ব্যাটসম্যান বাড়িয়ে যদি ৩২০-৩৩০ করা যায়, তাহলে একটা পার্ট টাইম বোলার ৭০-৮০ রান দিলেও একটা-দুইটা উইকেট তুলে নিলেই জিততে পারব। আমরা কিন্তু পরিকল্পনা মতোই এগোচ্ছিলাম। অন্তত ৩২০ হওয়ার কথাই ছিল। তবে তামিম ও মুশফিক এক ওভারে আউট হওয়ার পর অন্যরা পারেনি শেষ দিক আরও বেশি রান করতে।

উল্লেখ্য, তামিম ইকবালের সেঞ্চুরি মুশফিকের হাফসেঞ্চুরির উপর ভর করে ৩০৫ রান সংগ্রহ করে টাইগাররা। জবাবে রুটের সেঞ্চুরি ও হেলস-মরগানের হাফসেঞ্চুরির উপর ভর করে ৮ উইকেটের সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে ইংলিশরা।

Advertisement

এমআর/এমএস