আইন-আদালত

আমিন জুয়েলার্সের দুই কর্মকর্তা কারাগারে

গ্রাহকের কাছ থেকে প্রতারণার মাধ্যমে ৫০ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দায়ের করা মামলায় আমিন জুয়েলার্সের দুই কর্মকর্তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

Advertisement

বৃহস্পতিবার একদিনের রিমান্ড শেষে মামলা তদন্তকারী কর্মকর্তা তাদের ঢাকার মুখ্য মহানগর (সিএমএম) আদালতে হাজির করে। এসময় মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

অন্যদিকে তাদের আইনজীবীরা জামিনের আবেদন করেন। ঢাকা মহানগর হাকিম রায়হানুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন এবং জামিন শুনানির জন্য আগামী ৪ জুন দিন ধার্য করেন।

এর আগে মঙ্গলবার রাজধানীর বায়তুল মোকাররম মার্কেটের আমিন জুয়েলার্স ২ নম্বর শাখা থেকে তাদের গ্রেফতার করে পল্টন থানা পুলিশ।

Advertisement

গ্রেফতারকৃত দুই কর্মকর্তা হলেন মনির হোসেন (২৯) ও বিমান কুমার ভদ্র (৩৮)।

৫০ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে রাজশাহীর কাস্টমস এক্সসাইজ ও ভ্যাট কমিশনারেটের উপ-কমিশনার তাহমিনা আক্তার পলি তাদের বিরুদ্ধে রাজধানীর পল্টন থানায় একটি মামলা করেন।

পরে তিনদিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাদের আদালতে পাঠানো হয়। আদালত তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

এ বিষয়ে আমিন জুয়েলার্সের চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য কাজী সিরাজুল ইসলাম জাগো নিউজকে বলেন, ওই গ্রাহক আমাদের যে শো-রুমে এসেছেন সেখানে কোনো পয়েন্ট অব সেল মেশিন (কার্ড পাঞ্চে বিল পরিশোধ করার মেশিন) ছিল না। তাই বায়তুল মোকাররমে আমাদের আরেক শাখায় কার্ড পাঞ্চ করতে যায়। সেখানে কার্ডটি কাজ করেনি। কার্ডটি তাকে ফেরত দেয়া হয়। কিন্তু ওই ভদ্র নারী কিছুক্ষণ পর এসে অভিযোগ করেন যে তার কার্ড থেকে আমরা টাকা কেটে নিয়েছি। আমরা ৫০ হাজার টাকা চুরি করতে যাব কেন। পুলিশ এবং আমাদের নিজস্ব কর্মচারীরা ব্যাংকে গেছে। তদন্ত চলছে। আমি নিশ্চিত আমাদের পক্ষ থেকে কোনো চুরির ঘটনা ঘটেনি, টেকনিক্যাল ফল্ট (কারিগরি ত্রুটি) থাকতে পারে।

Advertisement

জেএ/জেডএ/জেআইএম