ক্যাম্পাস

জবি শিক্ষার্থীকে অপহরণ, মুক্তিপণ দাবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) এক শিক্ষার্থীকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে তুলে নিয়ে যাওয়ার সাতদিন পরও কোনো সন্ধান মেলেনি। নিখোঁজ শিক্ষার্থীর নাম মো. সাদেকুল ইসলাম মিলন। তিনি বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের ২০১৩-১৪ সেশনের ছাত্র।

Advertisement

পরিবার জানায়, গত ২২ মে রাত ৩টার দিকে রাজধানীর আদাবর থানার ৫নং রোডের ৭নং বাড়ি থেকে মিলনকে তুলে নিয়ে যায় আইন শৃঙ্খলা বাহিনীর পরিচয়ধারী কয়েকজন।

এ সময় ওই বাড়িতে অবস্থানরত অন্য সদস্যরা তাদের পরিচয়পত্র দেখতে চাইলে তাদেরকে ধমক দিয়ে চুপ করে রাখে। তবে তারা কতজন ছিল এ নিয়ে স্পষ্ট কিছু বলতে পারেননি প্রত্যক্ষদর্শীরা।

এ ঘটনার ২৩ মে দুপুরে আদাবর থানায় একটি সাধারণ ডায়েরি করে মিলনের বন্ধুরা। এছাড়া গত ২৫ মে মিলনের বন্ধুরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে বিষয়টি লিখিতভাবে জানান।

Advertisement

এদিকে গত মঙ্গলবার সন্ধ্যায় মিলনের নিজস্ব ফোন থেকে তার মায়ের কাছে ফোন করে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়েছে। পরিবার  এতো টাকা দিতে অসম্মতি জানালে কয়েক ঘণ্টা পর আনুমানিক রাত ১০টার দিকে এক লাখ টাকা থেকে কমিয়ে ৬০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। এতেও রাজি না হলে বুধবার সকালে ৩০ হাজার টাকা চায় দুর্বৃত্তরা।

জানা গেছে, মিলনের কোনো ক্ষতি হওয়ার ভয়ে তার অপহরণের বিষয়ে প্রশাসনকে জানায়নি পরিবার। মিলনের বোনের ছেলে আল আমিন বলেন, নানীর (মিলনের মা) অবস্থা খুব খারাপ। খাওয়া-দাওয়া ছেড়ে এখন শয্যাসায়ী। 

বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. নুর মোহাম্মদ জাগো নিউজকে বলেন, বিষয়টি নিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সঙ্গে নিয়মিত যোগাযোগ করছি। আইনশৃঙ্খলা বাহিনী চেষ্টা চালাচ্ছেন, আমারও খোঁজখবর রাখছি।

আদাবর থানার তদন্ত কর্মকর্তা এসআই আল মামুন বলেন, তদন্ত চালিয়ে যাচ্ছি। তবে এখনো ঠিক বলতে পারছি না। 

Advertisement

এসএম/জেডএ/এএইচ/আরআইপি