জাতীয়

স্টার কাবাবে ইফতার ১১৫ টাকায়

চলছে সিয়াম সাধনার মাস পবিত্র মাহে রমজান। এ লক্ষ্যে রোজাদারদের চাহিদা ও পছন্দ অনুযায়ী রাজধানীজুড়ে বাহারি ধরনের ইফতারির পসরা সাজিয়েছেন ব্যবসায়ীরা। ফুটপাত থেকে পাঁচ তারকা হোটেল সবখানে শোভা পাচ্ছে বাহারি ইফতারি আইটেম। এলাকা ও অবস্থান ভেদে রয়েছে ইফতারি আইটেমের ভিন্নতা।

Advertisement

রাজধানীর অভিজাত এলাকা হিসেবে পরিচিত বনানী। এ এলাকায় হোটেল স্টার কাবাব অ্যান্ড রেস্টুরেন্ট রোজাদারদের জন্য আয়োজন করেছে নানা পদের ইফতারি। হোটেলটির ইফতারি নিয়ে আয়োজন বিস্তারিত বুধবার জাগো নিউজের কাছে তুলে ধরেন স্টার কাবাব অ্যান্ড রেস্টুরেন্টের বনানী শাখার ম্যানেজার সাইফুল ইসলাম।

তিনি জানান, মাত্র ১১৫ টাকায় বিক্রি হচ্ছে ১০ প্রকারের আইটেম নিয়ে তৈরি বিশেষ ইফতারি বক্স। এই ইফতারি বক্সে থাকছে ২ পিস শসা, ২ পিস খেজুর, ১ পিস পিঁয়াজু, ১ পিস বেগুনী, ১ পিস ভেজিটেবল রোল, ১ পিস চিকেন রোল, ১টা কলা, ১ টা জুস এবং টমেটো সস।

এর পাশাপাশি হোটেলটিতে রয়েছে আরও দুটি ইফতারি বক্স। এর মধ্যে ১৬৫ টাকার বক্সে পাওয়া যাবে ২ পিস শসা, ২ পিস খেজুর, ছোলাবুট, ১ পিস পিঁয়াজু, ১ পিস বেগুনী, ১ পিস ভেজিটেবল রোল, ১ পিস চিকেন ফ্রাই, ১টা কলা, ১ পিস জিলাপি, ১টা জুস এবং টমেটো সস।

Advertisement

আর ১৩০ টাকার বক্সে রয়েছে ২ পিস শসা, ২ পিস খেজুর, ছোলাবুট, ১ পিস পিঁয়াজু, ১ পিস বেগুনী, ১ পিস ভেজিটেবল রোল, ১টা আপেল, ১ পিস জিলাপি, ১টা জুস, মুড়ি এবং টমেটো সস।

বক্স আইটেমের পাশাপাশি হোটেলটিতে বসে ইফতারি করারও ব্যবস্থা আছে। এজন্য আগ্রহীদের খরচ করতে হবে ১৮০ টাকা। এ প্যাকেজের মধ্যে আছে- শরবত (ট্যাং), খেজুর ২ পিস, আপেল/মালটা ১/২, শসা ২ পিস, ছোলাবুট, পেঁয়াজু ১ পিস, বেগুনী ১ পিস, চিকেনফ্রাই ১ পিস, ভেজিটেবল রোল ১ পিস, জিলাপি ১ পিস এবং টমেটো সস।

এছাড়াও হোটেলটিতে ইফতারি হিসেবে পৃথক আইটেমও কিনতে পাওয়া যাচ্ছে। দামি আইটেমের মধ্যে রয়েছে ৭৪০ টাকার খাসির গ্রিল চাপ, ৩৭০ টাকায় খাসির লেগ কাবাব, একই দামে খাসির লেগ রোস্ট, ৩৪০ টাকায় চিকেন ফুল রোস্ট (বড়) এবং ২৭০ টাকায় চিকেন ফুল রোস্ট (ছোট)।

ইফতারির চিরচরিত আইটেমের মধ্যে রয়েছে- সিঙ্গারা ৮ টাকা পিস, বেগুনী, পেঁয়াজু, টমেটো চপ ও আলুর চপ ৫ টাকা পিস। ডিম চপ বিক্রি হচ্ছে ১৫ টাকায়।

Advertisement

ভেজিটেবল রোল, চাইনিজ রোল, চিকেন সমুচা এবং চিকেন টোস্ট প্রতি পিস ১৫ টাকায় বিক্রি হচ্ছে। ২০ টাকা পিস পাওয়া যাচ্ছে চিকেন অন্থন, চিকেন ইউংস, চিকেন রোল এবং দইবড়া।

এছাড়া খাসির হালিম ৬৫ টাকা, চিকেন কেরাম রোস্ট ৯০ টাকা, চিকেন ড্রামস্টিক ৬০ টাকা, চিকেন ফ্রাই ৬০ টাকা, চিকেন পাতা কাটলেট ৪০ টাকা, চিকেন সাসলিক ৪০ টাকা, জিলাপি কেজি ১৫০ টাকা, ডাবলি কেজি ১০০ এবং ছোলাবুট প্রতি কেজি ১৫০ টাকায় বিক্রি হচ্ছে।

ম্যানেজার সাইফুল ইসলাম বলেন, স্টার কাবাব অ্যান্ড রেস্টুরেন্ট অর্ডার (বায়না) নিয়েও ইফতারি আইটেম বিক্রি করে। যেসব আইটেম বায়না নিয়ে বিক্রি করা হয় তার মধ্যে আছে- মাটন কাচ্চি (কাবাবসহ) হাফ ১৬০ ও ফুল ৩০৫ টাকা, মোরগ পোলাও (কাবাবসহ) হাফ ১৪৫ ও ফুল ২৭৫ টাকায়।

এছাড়া লিটারপ্রতি লাবং ১৪০ টাকা, লাচ্ছি ১৩০, আঙ্গুরের জুস ২৮০, মালটা জুস ২৫০, পাকা আমের জুস ১৮০, ম্যাঙ্গো মিল্ক সেক ২৮০ ও পেঁপের জুস ১৫০ টাকা। আর পার্সেল ফালুদা ৬০, ১২০, ১৮০ ও ২৪০ টাকা।

তিনি আরও বলেন, ‘রোজায় স্টার কাবাবের সব পণ্যই ভালো চলছে। তবে কাচ্চি ও মোরগ পোলাও’র চাহিদা বেশি। কারণ সবাই জানে স্টার কাবাবের কাচ্ছি ও পোলাও বিখ্যাত।’

এমএএস/জেএইচ/এমএস