ধর্ম

জর্ডানে রমজান উপলক্ষে কুরআনের পাণ্ডুলিপি বিতরণ

জর্ডানের ‘কুরআন কনজারভেশন সোসাইটি’ দেশটির বিভিন্ন অঞ্চলে অবস্থিত কুরআনিক সেন্টারে পবিত্র রমজান মাস উপলক্ষে পবিত্র কুরআনের ১৩ হাজার পাণ্ডুলিপি বিতরণ করেছে।

Advertisement

কুরআন নাজিলের মাস রমজানে কুরআন সংরক্ষণ এবং শিক্ষা বিস্তার, হেফজ প্রশিক্ষণ, উত্তম আমল, সংস্কৃতিক সহযোগিতা এবং সমাজ থেকে সব ধরনের উস্কানি দূর করে সাম্য প্রতিষ্ঠায় ইসলামের সঠিক শিক্ষা মানুষের কাছে পৌছে দেয়ার লক্ষ্যে কুরআনের এ কপিসমূহ বিতরণ করা হয়।

বিতরণ করা এ পাণ্ডুলিপিগুলোর প্রত্যেক পৃষ্ঠায় খালি জায়গা রাখা হয়েছে, যাতে হাফেজ কারি ও এর অধ্যয়নকারীগণ সেখানে নিজেদের সুবিধার্থে গুরুত্বপূর্ণ নোট লিখতে পারে।

জর্ডানের রাজধানী আম্মানে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অন্তর্গত বিভিন্ন কুরআন হেফজ কেন্দ্র এবং কুরআনিক বিজ্ঞান সেন্টার থেকে ১০ হাজার শিক্ষার্থী পবিত্র কুরআনুল কারিমের হাফেজ হয়েছেন।

Advertisement

উল্লেখ্য যে, জর্ডানে ‘কুরআন কনজারভেশন সোসাইটি’র ১৪টি শাখা, ৯ শত কুরআন হেফজ সেন্টার ও কুরআনিক বিজ্ঞান সেন্টার রয়েছে। এ সোসাইটি আরব বিশ্বে চতুর্থ এবং জর্ডানে প্রথম কুরআনিক সেন্টার। এ কুরআনিক সেন্টার থেকে দৃষ্টি প্রতিবন্ধীদের জন্যও ব্রেইল পদ্ধতিতে কুরআনের পাণ্ডুলিপি ছাপানো এবং বিতরণ করা হয়।

নিঃসন্দেহে জর্ডানের কুরআন কনজারভেশন সোসাইটি এ উদ্যোগ কুরআনের প্রচার এবং প্রসারে প্রশংসার দাবি রাখে।

এমএমএস/পিআর

Advertisement