গণমাধ্যম

ইনকিলাবে গণছাঁটাই : বুধবার জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন

দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন চাকরিচ্যুত শতাধিক সাংবাদিক-কর্মচারীর ২৬ মাসের বকেয়া বেতন-ভাতাসহ যাবতীয় পাওনাদি পরিশোধ করা নিয়ে গত এক মাস ধরে টালবাহানা করছেন। চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারীরা পাওনা চাইতে ইনকিলাব ভবনে গেলে সেখানে তাদের ঢুকতে বাধা দেয়া হচ্ছে।

Advertisement

ইনকিলাব সম্পাদককে সমুদয় পাওনাদি পরিশোধে ইতোমধ্যে একাধিকবার আলটিমেটাম দেয়া হয়। তিনি বিভিন্ন কারণ দেখিয়ে দফায় দফায় সময় নিয়েছেন। সমুদয় পাওনা পরিশোধের আশ্বাসও দিয়েছেন। কিন্তু কোনো প্রতিশ্রুতিই রাখেননি। ফলে চাকরিচ্যুত সাংবাদিক-কর্মচারীরা তাদের পাওনাদি নিয়ে চরম অনিশ্চয়তার মধ্যে রয়েছেন।

এ অবস্থায় চাকরিচ্যুত ইনকিলাব সাংবাদিক-কর্মচারীরা আবারও আন্দোলন কর্মসূচি পালনে বাধ্য হচ্ছেন। সোমবার চাকরিচ্যুত ইনকিলাব সাংবাদিক-কর্মচারী ঐক্য পরিষদের এক জরুরি বৈঠকে আগামী বুধবার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালনের সিদ্ধান্ত গৃহীত হয়। এই কর্মসূচি পালনে ইনকিলাব সাংবাদিক-কর্মচারী ঐক্য পরিষদ সাংবাদিক সমাজসহ সব পেশাজীবীর সমর্থন ও সহযোগিতা প্রত্যাশা করছে।

উল্লেখ্য, বকেয়ার মাত্র ৩০ শতাংশ অর্থ বুঝিয়ে দিয়ে সমুদয় পাওনা বুঝিয়া পাইলাম এই মর্মে ৩০০ টাকার স্ট্যাম্পে স্বাক্ষর ও টিপ সই দিতে বাধ্য করার অনৈতিক প্রস্তাবনা থেকে ইনকিলাব কর্তৃপক্ষ এখনও সরে আসেনি। আলোচনার নামে ইনকিলাবেব হিসাব বিভাগ থেকে সোমবারও মালিকের প্রতিনিধিরা একই প্রস্তাব দিয়েছেন। প্রস্তাবে রাজি না হওয়ায় বিনা নোটিশে ১০০ জন সাংবাদিক-কর্মচারীকে চাকরিচ্যুত করা হয়।

Advertisement

ওআর/পিআর