জোকস

আজকের জোকস : বউয়ের রকমফের

বউয়ের রকমফেরএকবার পাঁচ শ্রেণির ব্যক্তির কাছে ‘বউয়ের মানে’ জানতে চাওয়া হলো-পুলিশ : মানুষ আমাকে ভয় পায় আর আমি বউকে!মুচি : আমি জুতা মেরামত করি আর বউ আমাকে!শিক্ষক : স্কুলে আমি লেকচার দেই আর ঘরে বউয়ের লেকচার শুনি!অফিসার : আমি অফিসের বস আর ঘরের চাকর!সাংবাদিক : সব খবর আমি প্রচার করি, আর ঘরে নিজেই খবর হয়ে যাই!

Advertisement

****

প্রতিবেশীর কুকুরের চিৎকারপ্রতিবেশীর কুকুরটার চিৎকারে বিরক্ত এক দম্পতি। কোন এক মাঝরাতে বিছানা থেকে উঠেই গেলেন বাড়ির কর্তা। স্ত্রী বললেন-কর্তা : অনেক হয়েছে, আজ এর একটা বিহিত করতে হবে।

বলেই হনহন করে বেরিয়ে গেলেন তিনি। কিছুক্ষণ পর ফিরলেন। স্ত্রী জিজ্ঞেস করল-স্ত্রী : কী হেনস্তা করে এলে, শুনি?কর্তা : কুকুরটাকে আমাদের বাড়িতে নিয়ে এসেছি। এবার বুঝুক, প্রতিবেশীর কুকুরের চিৎকার কেমন লাগে!

Advertisement

****

সাইকেল পাচার করতামসীমান্ত দিয়ে এক লোক প্রতিদিন সাইকেলে করে দু’টি বস্তা নিয়ে যায়। সীমান্ত রক্ষীবাহিনী প্রতিদিনই চেক করে এই সন্দেহ করে যে, অবৈধ কিছু পাচার করে কিনা! কিন্তু প্রতিদিনই দেখে বস্তাগুলোয় বালু ভর্তি। তাই তাকে ছেড়ে দেওয়া হয়।

কিছুদিন পর লোকটিকে আর দেখা যায় না। প্রায় বছরখানেক পরে একজন সীমান্ত রক্ষাবাহিনীর সদস্য লোকটিকে এক গ্রামে দেখতে পেয়ে জিজ্ঞেস করে- বাহিনী : আচ্ছা আপনি যে প্রতিদিন বর্ডার পার করে সাইকেলে করে শুধু বালু নিয়ে যেতেন, আসলে আপনি কী পাচার করতেন? লোকটি : আমি আসলে তখন সাইকেল পাচার করতাম।

এসইউ/আরআইপি

Advertisement