ক্যাম্পাস

সেন্ট্রাল হাসপাতালকে সতর্ক করল ঢাকা বিশ্ববিদ্যালয়

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ছাত্রী আফিয়া জাহিন চৈতীর মৃত্যুকে কেন্দ্র করে সৃষ্ট উত্তেজনা প্রশমিত হলেও এ নিয়ে ভবিষ্যতে যাতে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয় সে বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষকে সতর্ক করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শনিবার ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়, সমঝোতার পরেও যদি সেন্ট্রাল হাসপাতাল কর্তৃপক্ষ বা অন্য কোনো সংগঠন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে কোনো ধরনের উস্কানিমূলক ব্যবস্থা নেয় এবং এর পরিপ্রেক্ষিতে বিশৃঙ্খলা বা অনাকাঙ্ক্ষিত ঘটনার সৃষ্টি হয় তাহলে বিশ্ববিদ্যালয় ও শিক্ষার্থীরা দায়ী থাকবে না বলে সেন্ট্রাল হাসপাতাল ও বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনকে সতর্ক করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১৮ মে সেন্ট্রাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের প্রথম বর্ষের ছাত্রী আফিয়া জাহিন চৈতীর মৃত্যু হয়। ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছে এমন অভিযোগ উঠলে ওই দিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হাসপাতালে ভাঙচুর চালায়।

এ ঘটনায় ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর আমজাদ আলী বাদী হয়ে মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহসহ নয়জনের বিরুদ্ধে মামলা করেন। পরে দুই পক্ষে সমঝোতা হওয়ায় মামলা প্রত্যাহার করা হয়।

Advertisement

এমএইচ/বিএ/ওআর/জেআইএম