রাজনীতি

ঢাকার জনদুর্ভোগ এলাকায় ১০ দিন সমাবেশ করবে সিপিবি

রাজধানীর দুই সিটি কর্পোরেশন এলাকায় যেখানে জলাবদ্ধতা, যানজট, গ্যাস ও পানি সংকট বেশি সেসব এলাকায় আগামী ১০ দিন জনসমাবেশ করার ঘোষণা দিয়েছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) ঢাকা কমিটি।

Advertisement

শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে `সবার জন্য বাসযোগ্য ঢাকা চাই` দাবিতে এক সমাবেশে এমন কথা জানান সিপিবি নেতারা।

পাশাপশি চালসহ নিত্যপণ্যের ঊর্ধ্বমূল্য রোধ, যানজট, জলাবদ্ধতা, গ্যাস-বিদ্যুৎ-পানি সংকট, মশার উৎপাত দূর করা এবং হকার উচ্ছেদের বিষয়েও সমাবেশে থেকে প্রতিবাদ জানান তারা।

সিপিবি ঢাকা কমিটির সাধারণ সম্পাদক ডা. সাজেদুল হক রুবেল বলেন, একদিকে দেশে তাপদাহ, অন্যদিকে লোডশেডিং। বিভিন্ন এলাকায় বিদ্যুৎ নেই, ঠিক তেমনই মশার উৎপাত। রাস্তায় যেমন যানজট আবার বৃষ্টি হলে জলাবদ্ধতা যা বর্তমান ঢাকার অবস্থা।

Advertisement

রমজানে যে সকল অসাধু ব্যবসায়ী নিত্যপণ্যের দাম বৃদ্ধি করেছে তাদের বিরুদ্ধে এলাকায় এলাকায় জনপ্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

হাইকোর্টের সামনে থেকে গ্রিক দেবীর মূর্তি সরানোর প্রতিবাদ জানিয়ে সিপিবি নেতারা বলেন, হেফাজতের কাছে আওয়ামী লীগ নত শিকার করেছে পাঠ্যপুস্তকের মাধ্যমে। এরপর বিচারের প্রতীক গ্রিক দেবীর মূর্তি সরানো হলো।

পাশাপাশি গ্রিক দেবীর মূর্তি অপসারণের প্রতিবাদে ছাত্র ইউনিয়নের যে সকল ছাত্র নেতাদের পুলিশ আটক করেছে তাদের অবিলম্বে মুক্তির দাবিও জানান তারা।

ঢাকা কমিটির সভাপতি মোসলে উদ্দিনের সভাপতিত্বে সমাবেশ আরও বক্তব্য রাখেন কৃষক নেতা মানবেন্দ দেব, সম্পাদক মণ্ডলীর সদস্য মাকসুদা আক্তার লাইলী প্রমুখ।

Advertisement

এএস/ওআর/পিআর