বিনোদন

কলকাতায় আজীবন সম্মাননা পাচ্ছেন রাজ্জাক, সেরা নায়ক শাকিব

কলকাতায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৬তম টেলিসিনে অ্যাওয়ার্ড। এবারের আসরে বাংলাদেশ থেকে আজীবন সম্মাননা দেয়া হচ্ছে নায়করাজ রাজ্জাককে। আর সেরা অভিনেতা হিসেবে স্বীকৃতি পাচ্ছেন ঢালিউড কিং শাকিব খান।

Advertisement

আয়োজকদের একটি বিশ্বস্ত সূত্রে জানা গেছে, আগামী ৪ জুন কলকাতায় দেয়া হবে এ অ্যাওয়ার্ড। সেখানে দুই বাংলার চলচ্চিত্রে বিশেষ অবদান রাখার জন্য ঢাকাই ছবির নায়করাজ রাজ্জাককে আজীবন সম্মাননা দেয়া হচ্ছে। সেইসঙ্গে যৌথ প্রযোজনার ছবি ‘শিকারি’ ছবিতে দুর্দান্ত অভিনয়ের জন্য বাংলাদেশের জনপ্রিয় চিত্রনায়ক শাকিব খান পাচ্ছেন সেরা নায়কের পুরস্কার।

সংগীতে বাংলাদেশ থেকে আইয়ুব বাচ্চু, হাবিব ওয়াহিদ ও কনাকে পুরস্কৃত করা হবে। দুই বাংলার চলচ্চিত্রে জনপ্রিয়তার জন্য স্বীকৃতি পাচ্ছেন জাজ মাল্টিমিডিয়ার ঘরের নায়িকা নুসরাত ফারিয়াও। পাশাপাশি কলকাতা থেকে রঞ্জিত মলি­ককে আজীবন সম্মাননায় ভূষিত করা হচ্ছে বলে জানা গেছে।

এ পুরস্কার প্রাপ্তি প্রসঙ্গে শাকিব খান বলেন, ‘যেকোনো প্রাপ্তিই আনন্দের। তবে বিদেশের মাটিতে কাজের স্বীকৃতি পাওয়াটা দারুণ অনুপ্রেরণার। এ পুরস্কার আমি বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রি, আমার দর্শক-ভক্ত ও সর্বোপরি বাংলাদেশের জনগণকে উৎসর্গ করছি। আশা করছি দেশের জন্য আরও বেশি সম্মান বয়ে নিয়ে আসতে পারব।’

Advertisement

অনুষ্ঠানে অংশ নেয়ার বিষয়ে নায়করাজ রাজ্জাক হাজির থাকবেন বলে নিশ্চিত হওয়া গেছে। শাকিব খানও কলকাতায় অনুষ্ঠানে হাজির থেকে পুরস্কার গ্রহণ করবেন বলে জানিয়েছেন।

এদিকে আইয়ুব বাচ্চু ২ জুন কলকাতা পৌঁছাবেন। এছাড়া বাংলাদেশি টিমের অন্য সদস্য হাবিব ওয়াহিদ ও নুসরাত ফারিয়া অনুষ্ঠানে অংশ নেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

এলএ/বিএ

Advertisement