খেলাধুলা

এবার জাপান কোরিয়া ভিয়েতনামে কৃষ্ণাদের প্রস্তুতি ম্যাচ

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের চূড়ান্ত পর্বের প্রস্তুতি হিসেবে আরো তিনটি দেশে পাঠানো হচ্ছে নারী ফুটবলারদের। এবার কৃষ্ণারা-সানজিদারা যাচ্ছেন জাপান, দক্ষিণ কোরিয়া ও ভিয়েতনাম। এ সফর শুরু হবে জাপান দিয়ে। ১৮ জুন বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ ফুটবল দল ৭ দিনের সফরে জাপান যাবে। অন্য দুটি দেশের সময়সূচি এখনো চূড়ান্ত হয়নি।

Advertisement

গত সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিত বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়ে নাম লেখার পর থেকেই মেয়েদের ক্যাম্প চালিয়ে যাচ্ছে বাফুফে। এর আগেও এ দলটিকে জাপান, সিঙ্গাপুর ও চীনে পাঠানো হয়েছিল প্রস্তুতি ম্যাচ খেলার জন্য।

বাফুফের মহিলা কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ বলেছেন,‘জাপানের সফর চূড়ান্ত হয়েছে। অন্য দুই দেশের সিডিউল হয়নি। জুনে জাপান সফর করে মেয়েরা ফিরে আসবে। তারপর তাদের পাঠানো হবে দক্ষিণ কোরিয়ায়। কোরিয়া ও ভিয়েতনাম সফরের সময় চূড়ান্ত হওয়ার উপর নির্ভর করছে মেয়েরা ঢাকায় ফিরবে নাকি ওখান থেকে থাইল্যান্ড চলে যাবে।’

আগামী ১১, ১৪ ও ১৭ সেপ্টেম্বর থাইল্যান্ডের চুনবুরিতে এএফসি অনূর্ধ্ব-১৬ নারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের গ্রুপ ম্যাচ। ১১ সেপ্টেম্বর উত্তর কোরিয়া, ১৪ সেপ্টেম্বর জাপান ও ১৭ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। অন্য গ্রুপের দলগুলো হচ্ছে দক্ষিণ কোরিয়া, চীন, লাওস ও থাইল্যান্ড।

Advertisement

গত বছর সেপ্টেম্বরে ঢাকায় অনুষ্ঠিত বাছাই পর্ব চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে উঠেছে বাংলাদেশের মেয়েরা। বাছাই পর্বে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল ইরানকে ৩-০, সিঙ্গাপুরকে ৫-০, কিরগিজস্তানকে ১০-০, চাইনিজ তাইপেকে ৪-২ ও সংযুক্ত আরব আমিরাতকে ৪-০ গোলে পরাজিত করে।

আরআই/আইএইচএস/জেআইএম