খেলাধুলা

ইংল্যান্ড দল থেকে বাদ রুনি

ক্যারিয়ারের শেষ প্রান্তে উপনীত হয়ে গেছেন, বলাই যায়। এ কারণে ওয়েন রুনি এখন বাতিলের খাতায়। ক্লাব ফুটবলেও সাইডলাইন তার এখন আপন ঠিকানা। সে জায়গায় জাতীয় দলে তার জায়গা হয় কী করে? সুতরাং, আরও একবার জাতীয় দল থেকে বাদ পড়লেন তিনি। সঙ্গে বাদ দেয়া হলো আর্সেনাল তারকা থিও ওয়ালকটকেও।

Advertisement

আগামী মাসেই স্কটল্যান্ড এবং ফ্রান্সের মুখোমুখি হবে ইংল্যান্ড। ওই দুই ম্যাচের জন্য ২৫ সদস্যের দল ঘোষণা করেছেন কোচ গ্যারেথ সাউথগেট। মার্চেও দল ঘোষণার সময় রুনিকে বাদ দিয়েছিলেন তিনি। এর মধ্যে ঘরোয়া ফুটবলে ভালো কিছু করতে না পারায় আবারও কোচের বাতিল তালিকায় থাকতে হলো রুনিকে।

বিশ্বকাপ বাছাই পর্বে গ্লাসগোয় স্কটল্যান্ডের বিপক্ষে ১০ জুন মাঠে নামবে ইংল্যান্ড এবং ১৩ জুন ফ্রান্সের বিপক্ষে খেলবে প্রীতি ম্যাচ। গত বছর নভেম্বরে স্কটল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠে সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন রুনি। এরপর ক্রমাগত কোচের কাছে উপেক্ষিত থাকার কারণে ক্যারিয়ার নিয়ে শঙ্কায় পড়ে গেলেন রুনি এবং আগামী বিশ্বকাপ খেলতে পারবেন কি না, সেটাও পড়ে গেলো গভীর শঙ্কায়।

১১৯ ম্যাচ খেলা রুনি রয়েছেন একটি রেকর্ডের অপেক্ষায়। ইংলিশ কিংবদন্তী স্যার পিটার শিলটনের চেয়ে ৬ ম্যাচ কম খেলেছেন তিনি। এই ৬টি ম্যাচ খেলা হয়ে গেলেই ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলা ফুটবলার হয়ে যাবেন তিনি। তবে, ইতিমধ্যেই ৫৩ গোল করে ইংলিশ ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ গোলদাতার নামটি এখন তার।

Advertisement

টটেনহ্যাম ডিফেন্ডার কাইরণ ট্রিপার প্রথমবারেরমত ইংল্যান্ড দলে ডাক পেলেন। একই সঙ্গে ইংল্যান্ডের এই দলটিতে ডাক পেয়েছেন আরেকজন আনক্যাপড খেলোয়াড় মিডলসবার্গের বেন গিবসন। ২০১৬ সালের মার্চে ইনজুরিতে পড়ার পর স্টোক সিটি গোলরক্ষক জ্যাক বাটল্যান্ড প্রথমবারেরমত দলে ডাক পেয়েছেন।

ইংল্যান্ড দলগোলরক্ষক : জ্যাক বাটল্যান্ড, ফ্রেজার ফরস্টার, জো হার্ট, টম হিটন।ডিফেন্ডার : রায়ান বাট্রান্ড, গ্যারি কাহিল, ন্যাথানিয়েল ক্লিন, অ্যারোন ক্রেসওয়েল, বেন গিবসন, ফিল জোন্স, ক্রিস স্মলিং, জন স্টোনস, কাইরণ ট্রিপার, কাইল ওয়াকার।মিডফিল্ডার : ডেলে আলি, এরিক ডিয়ের, অ্যাডাম লালানা, জেহে লিংগার্ড, জ্যাক লিভারমোর, অ্যালেক্স অক্সলাডে-চেম্বারলিন, রাহিম স্টার্লিং।ফরোয়ার্ড : জার্মেইন ডেফো, হ্যারি কেন, মার্কাস রাশফোর্ড, জেমি ভার্ডি।

আইএইচএস/জেআইএম

Advertisement