খেলাধুলা

১০ দিনেও ঠিক হয়নি বঙ্গবন্ধু স্টেডিয়ামের ভাঙ্গা প্রেসবক্স

১৫ মে রাতে ঝড়ে ভেঙেছে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রেসবক্সের একাংশ। গ্লাসের পাশাপাশি ক্ষতিগ্রম্ত হয়েছ কিছু টেবিল-চেয়ারও। ১০ দিন কেটে গেলেও ঠিক হয়নি ভাঙা প্রেসবক্স। ভাঙা গ্লাস আর টেবিল-চেয়ার যেন আলামাত হিসেবেই রেখে দিয়েছে জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

Advertisement

ভাঙা প্রেসবক্সে বসেই ফেডারেশন কাপ ফুটবল কাভার করতে হচ্ছে গণমাধ্যমকর্মীদের। গ্লাস ভাঙা থাকায় এয়ারকুলার ব্যবহার করা যায় না। অপর্যাপ্ত ফ্যান যা আছে তা আবার ঠিকমতো চলেও না। ঘামে ভিজেই সেখানে বসে কাজ করতে হচ্ছে মিডিয়াকর্মীদের।

১৬ মে বিকেলে প্রেসবক্স পরিদর্শন করে জাতীয় ক্রীড়া পরিষদের সচিব প্রতিশ্রুতি দিয়েছিলেন দ্রুততম সময়ের মধ্যে মেরামত করে সাংবাদিকদের কাজের পরিবেশ ফিরিয়ে আনা হবে। ১০ দিন কেটে গেলেও কাজে হাত দেয়া হয়নি। কম টাকার কাজ বলেই হয়তো এদিকে নজর নেই স্টেডিয়ামের মালিক জাতীয় ক্রীড়া পরিষদের।

স্টেডিয়াম ব্যবহারকারী বাফুফেরও এ নিয়ে কোনো মাথাব্যথা নেই। খেলা চলাকালীন স্টেডিয়ামে দেখা যায় না বাফুফের দায়িত্বশীল কোনো কর্মকর্তাকে। দু-একজন আসেন হাজিরা খাতায় নাম ওঠানোর জন্য। জাতীয় ক্রীড়া পরিষদের কর্মকর্তাদের তাগাদা দিয়ে প্রেসবক্স ঠিকঠাক করার কোনো উদ্যোগই নেই বাফুফের।

Advertisement

এ স্টেডিয়ামেই ৩১ মে অনুষ্ঠিত হবে আবাহনী ও মোহনবাগানের মধ্যকার এএফসি কাপের ম্যাচ। আন্তর্জাতিক মিডিয়া ম্যাচ কাভার করতে এসে প্রেসবক্সের এ হাল দেখলে মান সম্মান আর থাকবে না দেশের।

আরআই/আইএইচএস/জেআইএম