রাজনীতি

ঈদের পর সহায়ক সরকারের রূপরেখা দেবে বিএনপি

পবিত্র মাহে রমজান শেষে ঈদুল ফিতরের পরই সহায়ক সরকারের রূপরেখা ঘোষণা করবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বৃহস্পতিবার দুপরে জাতীয় প্রেসক্লাবে ৯০’র ডাকসু ও সর্বদলীয় ছাত্র ঐক্য আয়োজিত এক সমাবেশে এ কথা জানান বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

Advertisement

‘বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের মুক্তির দাবি’ শীর্ষক এ সমাবেশে সিইসিকে উদ্দেশ্য করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, ইসি জাতীয় নির্বাচনের রোডম্যাপ দিয়েছে। রোডম্যাপ কোথায় হয়, রাস্তা কোথায় হয়? সমতল ভূমি থাকলে রাস্তা বানানো সম্ভব হয়। সমান সুযোগ ও সমতল মাঠ তৈরি করতে হবে। আর এজন্য লেভেল প্লেয়িং ফিল্ড থাকতে হবে। এটা না করে আপনি যতই রাস্তা বানান না কেনো সেই রাস্তা নির্মাণ সম্ভব হবে না। রোডম্যাপ ঠিক করুন, আমরা সহযোগিতা করবো।

তিনি বলেন, খালেদা জিয়ার কার্যালয়ে তল্লাশির বিষয়ে প্রধানমন্ত্রী, মন্ত্রী ও এমপিরা জানেন না। এটা তল্লাশি নাকি গোয়েন্দা সংস্থার পরামর্শ হয়েছে। সরকারের কাছে আমার প্রশ্ন, গোয়েন্দা সংস্থার পরামর্শ আপনাদের জন্য ভালো হয়েছে নাকি খারাপ? সরকারের সময় যখন শেষ হয়ে যায় তখন এরকম ভুল করেন বলে মন্তব্য করেন তিনি। এর মাধ্যমে সরকার তাদের দুর্বলতা প্রকাশ করেছে বলেও মন্তব্য করেন মোশাররফ।

ডাকসু’র সাবেক ভিপি আমান উল্লাহ আমানের সভাপতিত্বে সমাবেশে বিএনপি নেতা শামসুজ্জামান দুদু, হাবিবুর রহমান হাবিব, হাবিব- উন-নবী-খান সোহেল, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি ও শিরিন সুলতানা প্রমুখ বক্তব্য রাখেন।

Advertisement

এমএম/এআরএস/পিআর