জোকস

আজকের জোকস : ব্যাংক চেক কবরে দিয়েছি

ব্যাংক চেক কবরে দিয়েছিএকদিন স্বামী তার স্ত্রীকে বলছে- স্বামী : আমি সারা জীবন অনেক কষ্ট করে টাকাগুলো জমাইছি। আমি চাই- আমি যদি টাকাগুলো শেষ করার আগেই মরে যাই, তাহলে তুমি টাকাগুলো আমার সাথে কবরে দিয়ে দিবে।

Advertisement

বলে স্বামী তার স্ত্রীকে প্রমিজ করিয়ে নিল ভালোভাবে। এর কিছুদিন পরই লোকটা মারা গেল-স্ত্রী তার স্বামীকে কবর দেওয়ার সময় সেই টাকার ব্যাগটা সাথে দিয়ে দিল। তা দেখে তার এক বান্ধবী বলল- বান্ধবী : তুই নিশ্চয়ই সব টাকা ওখানে দিয়ে দেওয়ার মত বোকামি করিসনি?স্ত্রী : কি যে বলিস না, আমি সব টাকাই দিয়ে দিছি, প্রমিজ করছি না!বান্ধবী : তুই এটা কিভাবে করতে পারলি?স্ত্রী : আরে আগে আমি সব টাকা একসাথে করে আমার ব্যাংক অ্যাকাউন্টে নিয়ে নিছি। তারপর পুরো টাকার একটা ব্যাংক চেক করে কবরে দিয়ে দিছি। এখন ওখান থেকে ওর টাকা ও যদি নিতে পারে নিক!

****

চিন্তার কিছু নেইআত্মীয় : ডাক্তার সাব, আমার চাচার কী অবস্থা দেখলেন?চিকিৎসক : চিন্তার কিছু নেই। আপনার চাচার অসুখটা আসলে মানসিক। উনি মনে করেন উনি অসুস্থ, আসলে তা নয়।

Advertisement

কিছুদিন পর রোগীর খবর নিতে ফোন করলেন ডাক্তার-চিকিৎসক : কী অবস্থা আপনার চাচার?আত্মীয় : খুবই খারাপ! উনি মনে করেন, উনি মারা গেছেন!

****

কিছুক্ষণ আগেই মারা গেছেমেডিকেল কলেজের অধ্যাপক ছাত্রকে প্রশ্ন করলেন- অধ্যাপক : বলো তো, রোগীর হৃৎস্পন্দন কমতে থাকলে এই ওষুধ ঠিক কী পরিমাণ দিতে হবে?ছাত্র : পাঁচ মিলিগ্রাম।

অধ্যাপক কিছু না বলে পড়াতে শুরু করলেন। কিছুক্ষণ পর সেই ছেলেটা হাত তুলল-ছাত্র : স্যার, আমি ওষুধের পরিমাণটা পাল্টাতে চাই। অধ্যাপক : কোনো লাভ নেই, তোমার রোগী কিছুক্ষণ আগেই মারা গেছে।

Advertisement

এসইউ/পিআর