আইন-আদালত

র‌্যাবের ভুয়া ইন্টেলিজেন্স ইনচার্জ কারাগারে

রাজধানীর যাত্রাবাড়ী থেকে গ্রেফতার র‌্যাব-৩ এর ইন্টেলিজেন্সের ইনচার্জ পরিচয়দানকারী ভুয়া সদস্য মো. রাজীব শরীফকে (২৪) কারাগারে পাঠিয়েছেন আদালত।

Advertisement

বুধবার তাকে আদালতে হাজির করে যাত্রাবাড়ী থানায় দায়ের করা মামলায় সুষ্ঠু তদন্তের জন্য পাঁচদিনের রিমান্ড আবেদন করেন মামলা তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াসির আহসান চৌধুরী রিমান্ড আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে মঙ্গলবার দুপুরে তাকে আটক করা হয় বলে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদে জানা যায় ধোলাইপাড়ে র‌্যাব পরিচয় দিয়ে রাজীব চাঁদাবাজি করছে। পরে অভিযান চালিয়ে তাকে আটক হয়। আসামি রাজীব নিজেকে বিভিন্ন সময় বিভিন্ন বাহিনীর সদস্য বলে পরিচয় দিত। সে নিজেকে কখনো সেনাবাহিনীর সদস্য, কখনো পুলিশের এসআই, কখনো র‌্যাব-৩ এর ইন্টেলিজেন্সের ইনচার্জ বলে পরিচয় দিত।

Advertisement

প্রাথমিক জিজ্ঞাসাবাদে র‌্যাব জানতে পারে, রাজীব র‌্যাব পরিচয় দিয়ে ক্রসফায়ার, অস্ত্র মামলায় ফাঁসানো এবং বিভিন্ন ধরনের ভয়ভীতি দেখিয়ে দোকান, ফার্মেসি ও ফিলিং স্টেশনসহ বিভিন্ন বৈধ অবৈধ ব্যবসা প্রতিষ্ঠান থেকে চাঁদা নিতো। সে তার মোবাইলের ওয়ালপেপারে র‌্যাবের ছবি রাখত এবং চাঁদাবাজির সময় মোবাইল বের করে র‌্যাবের ছবি দেখাতো।

আসামি নিজেকে গোপালগঞ্জ বাড়ি বলে পরিচয় দিত। তবে র‌্যাবের অনুসন্ধানে জানা যায় তার বাড়ি পিরোজপুরে। আটকের সময় তার কাছ থেকে ২টি মোবাইল সেট, ১টি মেমোরি কার্ড, র‌্যাব ও সেনাবাহিনী পোষাক পরিহিত ছবি উদ্ধার করা হয়।

আসামির বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন বলে জানায় র‌্যাব।

জেএ/বিএ

Advertisement