তথ্যপ্রযুক্তি

জুনে বাজারে আসছে নকিয়ার তিন স্মার্টফোন

বাংলাদেশে একসময়ে সবচেয়ে বেশি বিক্রি হওয়া মোবাইন ফোন সেট নকিয়া চলতি বছরের জুনে আবারও বাজারে আনছে তিনটি নতুন স্মার্টফোন। এগুলো হল নকিয়া ৩, নকিয়া ৫ ও নকিয়া ৬। একই সঙ্গে বাজারে আসছে কোম্পানিটির ৩৩১০ মডেলের হ্যান্ডসেটও।

Advertisement

সংশ্লিষ্টরা বলছেন, এসব ফোন দামে যেমন সাশ্রয়ী হবে তেমনি গ্রাহকরা ব্যবহার করেও সন্তুষ্ট থাকবেন।

বুধবার রাজধানীর একটি হোটেল নকিয়া বাজারজাতকারী প্রতিষ্ঠান এইচএমডি গ্লোবাল আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

এ সময় এইচএমডি গ্লোবাল এশিয়া প্যাসিফিক, থাইল্যান্ড ও এমার্জিং এশিয়া আঞ্চলিক মহা-ব্যবস্থাপক সন্দ্বীপ গুপ্তা, কমিউনিকেশন ডিরেক্টর ফ্ল্যানগাও, এশিয়া প্যাসিফিকের হেড অব প্রোডাক্ট মার্কেটিং হেনরি মাতিল্লা, সাউথইস্ট এশিয়া এমার্জিং মার্কেটসের হেড অব মার্কেটিং আরিফ ইফতেখার রাব্বী, ইউনিয়ন গ্রুপ অব কোম্পানিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) রাকিবুল কবির প্রমুখ উপস্থিত ছিলেন।

Advertisement

সংবাদ সম্মেলনে জানানো হয়, নতুন বাজারে আসা নকিয়ার সব স্মার্টফোনে সব সময়ই সর্বশেষ প্রযুক্তির খাঁটি অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারের অভিজ্ঞতা পাওয়া যাবে। এসব স্মার্টফোনের জন্য প্রতিমাসেই সিকিউরিটি আপডেট থাকবে। নকিয়া ৩ মডেলের স্মার্টফোনটি বিক্রি হবে ১২ হাজার ৫০০ টাকায়। ফোনটি জুন মাসের প্রথম সপ্তাহে বাজারে পাওয়া যাবে।

আর নকিয়া ৬ মডেলের ফোনের দাম হবে ২২ হাজার ৫০০টাকা। নকিয়া ৩৩১০ মডেলের স্মার্টফোনটির দাম ধরা হয়েছে ৪ হাজার ২৫০ টাকা। এসব সেটের ব্যাটারির স্থায়িত্বও হবে অনেক বেশি।

এ সময় আরও জানানো হয়, নকিয়া ৬ ও ৫ উন্নত মানের ডিজাইনে তৈরি এবং দেখতে নান্দনিক। এসব ফোন ব্যবহারে গ্রাহকরা অনেক বিনোদন পাবেন। নকিয়া ৬ ফোনটি ৫.৫ ইঞ্চির সম্পূর্ণ এইচডি পর্দার একটি সেট, যা প্রিমিয়াম বা অত্যন্ত উন্নতমানের স্মার্টফোন। নকিয়া ৫ হবে ৫ দশমিক ২ ইঞ্চি আইপিএস এইচডি ডিসপ্লের একটি ফোন।

আর নকিয়া ৩ ফোনটি বাংলাদেশে নজিরবিহীন কম দামে পাওয়া যাবে বলে জানান সংশ্লিষ্টরা।

Advertisement

সংশ্লিষ্টরা বলেন, ফোনটির কাঠামো ও ফ্রেম তৈরি করা হয়েছে একটি একক টুকরার অ্যালুনিয়াম দিয়ে। তাই হাত থেকে পড়ে গেলেও তা ভাঙবে না। ভিডিও দেখাবে ঝকঝকে। থাকবে আধুনিক সব সুবিধাও।

আর নকিয়া ৩৩১০ হবে হালকা পাতলা ও দীর্ঘ স্থায়ী। এই ফোন দিয়ে সুদীর্ঘ ২২ ঘণ্টা কথা বলা যাবে। সেই সঙ্গে আছে মাসব্যাপী স্ট্যান্ডবাই সুবিধা। চারটি স্বতন্ত্র রঙে পাওয়া যাবে ফোনটি।

এইচএস/এমএমএ/পিআর