প্রবাস

বাহরাইনে লেবার ক্যাম্পে অগ্নিকাণ্ডে ৩ বাংলাদেশির মৃত্যু

মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ বাহরাইনে একটি লেবার ক্যাম্পে আগুন লেগে দগ্ধ হয়ে তিন বাংলাদেশি শ্রমিকের মৃত্যু হয়েছে। এতে গুরুতর আহত হয়েছেন আরও তিন বাংলাদেশি শ্রমিক।

Advertisement

মঙ্গলবার স্থানীয় সময় দিবাগত রাত পৌনে ৩টায় বাহরাইনের মোহাররক কাজিনা গার্ডেন এলাকার একটি ভবনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে এ হতাহতের ঘটনা ঘটে।

মৃত তিন বাংলাদেশি শ্রমিকরা হলেন, চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সাইদপুর গ্রামের কবির মিয়ার ছেলে হারুন মিয়া, শরীয়তপুরের জাজিরা এলাকার বিকিনগর গ্রামের সালাম মাতব্বরের ছেলে সুমন মাতব্বর ও মাদারীপুরের শিবচর উপজেলার ফিরুজ মিয়ার ছেলে মো. শাওন।

ওই ভবনে মোট ১৪টি কক্ষে অন্তত ৮৪ জন বাংলাদেশি শ্রমিক বসবাস করতেন। আগুন লাগার পর মুহূতেই তা দ্বিতীয় তলায় ছড়িয়ে পড়ে। এতে তিন বাংলাদেশি পুড়ে মারা যান।

Advertisement

এ সময় ভবন থেকে তাড়াহুড়ো করে বের হতে গিয়ে আরও তিন বাংলাদেশি গুরুতর আহত হন। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আনেন।

এদিকে, খবর পেয়ে তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে ছুটে যান বাহরাইন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি কয়েস আহমদ, আওয়ামী লীগের সভাপতি আলা উদ্দীন নূর, সিআইপি সফি উদ্দীন, যুবলীগের সভাপতি এম এ নূর ও বাংলাদেশ সোসাইটির আবুল বাসার। তারা ক্ষতিগ্রস্তদের মধ্যে খাবার ও বস্ত্র বিতরণ করেন।

আহতদের সালমানিয়া হাসপাতালে ভর্তি করা হয়েছে।  মরদেহ একই হাসপাতালের মর্গে রাখা হয়েছে বলে জানা গেছে।

বাহরাইনের বাংলাদেশ দূতাবাসের শ্রম সচিব শেখ তৌহিদুল ইসলাম ও জনসংযোগ কর্মকর্তা তাজউদ্দিন সিকান্দার ঘটনাস্থল পরিদর্শন করেন ও সালমানিয়া হাসপাতালেও গিয়ে আহতের খোঁজখবর নিয়েছেন।

Advertisement

এসআর/আরআইপি