আন্তর্জাতিক

কেউ বুঝতে পারছিল না হচ্ছেটা কী

যুক্তরাজ্যের ম্যানচেস্টারে পপ তারকা আরিয়ানা গ্রান্ডের কনসার্টে বিস্ফোরণে অন্তত ১৯ জন নিহত হয়েছেন। ভয়াবহ এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক।

Advertisement

স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে কনসার্ট শেষ হওয়ার পরপরই বিস্ফোরণের এ ঘটনা ঘটে। প্রাথমিকভাবে পুলিশ ঘটনাটিকে সন্ত্রাসী হামলা বলেই মনে করছে। তবে এখনও আনুষ্ঠানিকভাবে এ বিষয়ে কিছু জানোনো হয়নি।

বিস্ফোরণের পরপরই এটা বোঝা যাচ্ছিল ঘটনা মারাত্মক। বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, মানুষজন দিগ্বিদিক ছোটাছুটি করছিল। তারা কিছুতেই বুঝে উঠতে পারছিল না কী হচ্ছে, কী থেকে পালাচ্ছেন তারা। কিছু দূর গিয়ে তাদের যখন মনে হচ্ছিল কিছুটা নিরাপদ এখন তারা, তখন কেউ কেউ বসে পড়েন। প্রত্যেকের চোখে ছিল অশ্রু। হতভম্ব কেউ কেউ টেলিফোনে তাদের আত্মীয় স্বজনের সঙ্গে কথা বলছিলেন।

আরিয়ানা গ্রান্ডের কনসার্টে গিয়েছিলেন এক মা বিবিসিকে বলেছেন, তিনি এখন তার মেয়েকে খুঁজে পাওয়া বাদে আর কোনো কথা ভাবতেই পারছেন না। ঘটনার পরপরই সেখানে ছুটে যায় প্যারামেডিক টিম। তারা আহতদের চিকিৎসা দেয়া শুরু করেন।

Advertisement

কলেজছাত্র সেবাস্টিয়ান ডিয়াজ বলেন, এরিয়ানা তার শেষ গানটা শেষ করার সঙ্গে সঙ্গেই প্রচণ্ড শব্দে বিস্ফোরণ ঘটে। আমি লোকজনকে দৌড়াতে দেখলাম, কিছু না ভেবেই তাদের সঙ্গে আমিও দৌড়াতে শুরু করলাম। কিছু না বুঝে আমরা একটা করিডোরে ঢুকে পড়ি। সেখান থেকে সামনে যাওয়ার আর কোনো রাস্তা ছিল না।

এনএফ/আরআইপি